ArthoSuchak
বৃহস্পতিবার, ২রা এপ্রিল, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

করোনায় আক্রান্ত যেসব ফুটবলার

করোনার আঘাতে সারা বিশ্ব যখন বেসামাল। তখন এর প্রভাব পড়েছে খেলার মাঠেও। বিশ্বের সবগুলো খেলার টুর্নামেন্ট-লিগ বন্ধ হয়ে গেছে। এদিকে বন্ধ হওয়ার দ্বারপ্রান্তে আছে বিশ্বের সবচেয়ে বড় ক্রীড়া আসর অলিম্পিক। শুধু খেলা বন্ধ হওয়াই না, করোনা ইতিমধ্যে আক্রান্ত করেছে বেশ কিছু খেলোয়াড়কেও।

ক্লাব ফুটবলের সবচেয়ে গুরুত্বপূর্ণ সময় মার্চ-এপ্রিল মাস। কিন্তু এই সময়েই ইউরোপে করোনার আঘাতে সব লিগ-টুর্নামেন্ট বন্ধ করে দেয়া হয়েছে। খেলা বন্ধ করা গেলেও খেলোয়াড়দের আক্রান্ত হওয়া থেকে বাঁচানো যায়নি। ইতিমধ্যে বেশ কিছু নামি-দামি ফুটবলার করোনায় আক্রান্ত হয়েছেন। বিশ্বের সেরা ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদো এখনো আক্রান্ত না হলেও আছেন আক্রান্ত হবার শঙ্কায়। তাই নিজে থেকেই কোয়ারেন্টাইনে চলে গেছেন পরিবারসহ জুভেন্টাসের এই তারকা ফুটবলার। জুভেন্টাসে তার সতীর্থ আর্জেন্টাইন তারকা পাউলো দিবালা করোনায় আক্রান্ত হয়েছেন। তিনি একা নন! সাথে তার বান্ধবীকে নিয়েই আক্রান্ত হয়েছেন লিওনেল মেসির জাতীয় দলের এই সতীর্থ।

ফুটবলারদের মধ্যে আক্রান্ত হওয়ার দিক থেকে সবচেয়ে বড় ধাক্কাটা এসেছে আজকে। ইতালির কিংবদন্তী ফুটবলার ও এসি মিলানের সাবেক তারকা পাওলো মালদিনি করোনায় আক্রান্ত। শুধু তিনি একা নন, সাথে আছেন তার ছেলে দানিয়েল মালদিনিও। এছাড়াও আক্রান্তের তালিকায় আছে টিমো হুবার্স (হ্যানোভার, জার্মানি), ক্যালাম হাডসন ওডোই (চেলসি, ইংল্যান্ড), মিকেল আরতেতা (ম্যানেজার, আর্সেনাল), ইভানগেলোস মারিনাকিস (মালিক, নটিংহ্যাম ফরেস্ট ও অলিম্পিয়াকোসের মালিক), দানিয়েলে রুগানি (জুভেন্টাস, ইতালি), মানোলো গাবিয়াদিনি (সাম্পদোরিয়া, ইতালি), ওমর কোলি (সাম্পদোরিয়া, গাম্বিয়া), আলবিন একদাল (সাম্পদোরিয়া, সুইডেন), আন্তোনিও লা গুমিনা (সাম্পদোরিয়া, ইতালি), মর্টেন থর্সবি (সাম্পদোরিয়া, নরওয়ে), ফাবিও দেপাওলি (সাম্পদোরিয়া, ইতালি), বার্তোশ বেরেজিনস্কি (সাম্পদোরিয়া, পোল্যান্ড), দুসান ভ্লাহোভিচ (ফিওরেন্টিনা, সার্বিয়া), প্যাট্রিক কুত্রোনে (ফিওরেন্টিনা, ইতালি), জার্মান পেজ্জালা (ফিওরেন্টিনা, আর্জেন্টিনা), হুয়ুন-জুন সুক (ত্রয়, দক্ষিণ কোরিয়া), লুকা কিলিয়ান (পাদেরবর্ন, জার্মানি)।

এছাড়াও আর্জেন্টিনার বিশ্বকাপ ফাইনাল খেলা ইজেকুয়েল গ্যারে এবং ফ্রান্সের ইলিয়াকুইম ম্যাঙ্গালা করোনায় আক্রান্ত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। অন্যদিকে, বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের খেলোয়াড়রা আছেন সেলফ কোয়ারেন্টাইনে। ম্যানচেস্টার সিটি ও ইউনাইটেডের খেলোয়াড়রাও সর্বোচ্চ সতর্কতায় কোয়ারেন্টাইনে আছেন। ব্রাজিলের সেরা ফুটবলার এবং পিএসজি প্লে-মেকার নেইমার চলে গেছেন প্যারিস ছেড়ে ব্রাজিলে। আছেন নিজ বাড়িতে হোম কোয়ারেন্টাইনে।

অর্থসূচক/ এসএ/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ