আমরা করোনা ভাইরাসের চেয়েও শক্তিশালী: কাদের
বৃহস্পতিবার, ২৮শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

আমরা করোনা ভাইরাসের চেয়েও শক্তিশালী: কাদের

করোনা ভাইরাস নিয়ে গুজবে আতঙ্কিত না হয়ে এর মোকাবেলায় সতর্ক থাকতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, করোনা আমাদের ভয়ঙ্কর এক শত্রু। তবে এমন শত্রু নয় যে পরাজিত করা যাবে না। আমরা করোনার চেয়ে শক্তিশালী। কাজেই ভয়কে জয় করতে হবে। এর মোকাবেলা করতে হবে।

আজ শনিবার (২১ মার্চ) আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের মাঝে করোনা ভাইরাস প্রতিরোধক সামগ্রী বিতরণকালে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

দেশবাসীর উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, আতঙ্কিত হয়ে সমস্যার সমাধান হবে না এবং গুজবে কান দিলে চলবে না। স্বাস্থ্যবিধি সতর্কভাবে মেনে চলতে হবে। এই মুহূর্তে আমাদের সবার কাজ স্বাস্থ্যবিধি সতর্কভাবে মেনে চলা। তাহলে আমরা দ্রুতই করোনা ভাইরাস থেকে পরিত্রাণ পাব। এ জন্যই আমরা সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করে যাচ্ছি।

চিকিৎসক-নার্সরা নিরাপত্তা উপকরণ পাচ্ছেন কিনা- সাংবাদিকদের এ প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশের ডাক্তাররা অনেক সাহসী, নিরাপত্তা সামগ্রী যথাযথভাবে সরবরাহ করলে তারা দুঃসাধ্য সাধন করতে পারেন। যখন ডেঙ্গু হয়েছিল, আমাদের ডাক্তাররা তখন প্রমাণ করেছিলেন। করোনা প্রতিরোধেও আমাদের ডাক্তাররা তাদের দায়িত্ব যথাযথভাবে পালন করবেন।

আজকের নির্বাচন প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, নির্বাচন কমিশনে যারা আছে তারাও তো এদেশের মানুষ। এ দেশের জনগণকে বাদ দিয়ে তো নির্বাচন কমিশন হয় না। কাজেই নির্বাচন কমিশনেরও এখানে একটা দায়িত্ব আছে। তাদেরও জনস্বার্থের বিষয়টি দেখার বিষয় আছে। আমি আশা করি তারা জনস্বার্থের বিষয়টি বিবেচনা করবে।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, মির্জা আজম, দফতর সম্পাদক ব্যরিস্টার বিপ্লব বড়ুয়া, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, উপ-দফতর সায়েম খানসহ অনেকে।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ