১৩ কেন্দ্র ঘুরেও ভোটার পাননি বিএনপি প্রার্থী
শনিবার, ১২ জুলাই, ২০২০
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

১৩ কেন্দ্র ঘুরেও ভোটার পাননি বিএনপি প্রার্থী

মহামারি করোনা আতঙ্কের মধ্যেই শনিবার (২১ মার্চ) সকাল ৯টা থেকে ঢাকা-১০ আসনের উপ-নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। কিন্তু প্রথম দুই ঘণ্টায় ১৩টি কেন্দ্রে ঘুরেও কোনো ভোটারের দেখা পাননি বলে অভিযোগ করেছেন ঢাকা-১০ উপ-নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী শেখ রবিউল আলম রবি। একইসঙ্গে প্রশাসনের সহযোগিতায় আওয়ামী লীগের সন্ত্রাসীরা সব কেন্দ্র থেকে ধানের শীষের এজেন্ট বের করে দিয়েছে বলে অভিযোগ করেন রবি।

আজ শনিবার সকালে ধানমন্ডি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেয়ার পর সাংবাদিকদের কাছে তিনি এ অভিযোগ করেন।

রবিউল আলম বলেন, প্রথম দুই-আড়াই ঘণ্টায় আমি ১৩টি কেন্দ্র ঘুরেছি, ভোটারের উপস্থিতি নাই। যুবলীগ, ছাত্রলীগ কেন্দ্র দখল করে আছে।

‘একটি কেন্দ্রে আওয়ামী লীগের এজেন্ট ৬ জন, অথচ সেখানেও ভোট পড়েছে মাত্র ১টি। কাউকে এজেন্ট হতে হলে তো তাকে ওই কেন্দ্রের ভোটার হতে হয়, তাহলে কী আওয়ামী লীগের এজেন্টরাও ভোটার নন? এ বাদেও ওই কেন্দ্রের ভেতরে আওয়ামী লীগের অন্তত ২৫ জনকে দেখলাম।’

রবি অভিযোগ করে বলেন, আইনশৃঙ্খলা বাহিনী এবং আওয়ামী লীগের নেতাকর্মীরা এক হয়ে সব কেন্দ্র থেকে ধানের শীষের এজেন্টদের বের করে দিয়েছে। তিনি আরও বলেন, ফের একটি ব্যর্থ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচন ব্যবস্থা পুরোপুরি ভেঙে পড়েছে। একটি আসনে এমন নির্বাচন না করে ঘোষণা দিলেই পারত।

করোনা ভাইরাস আতঙ্ক ও ভোটগ্রহণ প্রসঙ্গে রবিউল আলম বলেন, করোনা ভাইরাস নয়, ভোট ব্যবস্থাপনার জন্য ভোটাররা কেন্দ্রে আসছেন না। ভোটব্যবস্থা নিয়ে মানুষ আতঙ্কে আছে। গত নির্বাচনে ৭ ভাগ ভোট পড়েছে, অথচ দেখানো হয়েছে ২৫ ভাগ। এবার ০.১ ভাগও কাউন্ট করা যাবে না।

ভোট দিতে পারায় নিজেকে ‘সৌভাগ্যবান’ হিসেবে উল্লেখ করে বিএনপির এই প্রার্থী বলেন, প্রার্থী হিসেবে আমি ভোট দিতে পেরেছি এটা আমার সৌভাগ্য। কিন্তু জনগণ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারছে না।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ