সকালের নাস্তায় ভিন্ন স্বাদের সুজির পরোটা
শুক্রবার, ১১ জুলাই, ২০২০
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

সকালের নাস্তায় ভিন্ন স্বাদের সুজির পরোটা

ঘুম থেকে উঠে প্রতিদিন নাস্তার টেবিলে রুটি, ভাজি, ডিম এগুলো দেখতে দেখতে হয়ত একপ্রকার বিরক্ত হয়ে গেছেন তাই না? তাহলে যদি কাল নাস্তায় একটু ভিন্নতা আনা যায় মন্দ হবে না হয়ত। আবার এর মধ্যে অনেকের রুটির চেয়ে পছন্দ পরোটা।

কিন্তু ডায়েট নিয়ে টেনশনে তাই পরোটা খেতে পারছে না। তাহলে ডায়েট নিয়ে চিন্তা মাথা থেকে ঝেড়ে ফেলে চট জলদি বানিয়ে ফেলুন এই সুজির পরোটা। আর খাওয়া নিয়ে যাদের নানা বাহানা তারাও একবার ট্রাই করে নিতে পারেন এই ভিন্ন রেসিপিটি। আটার পরোটা থেকে ময়দার পরোটা তো অনেক খেলেন এবার একবার সুজিতেও টেস্ট হয়ে যাক। চলুন তবে জেনে নেই কী লাগে সুজির পরোটায় বা কীভাবে বানাতে হয়:

উপকরণ
প্রয়োজন মতো সুজি,
ময়দা,
সাদা তেল,
লবণ,
একটু ঘি,
পানি,

যেভাবে তৈরি করবেন
প্রথমে ২ কাপ পানিতে একটু লবন দিয়ে গরম করে নিন। পানির পরিমাণ যেন সুজির থেকে বেশি হয়। এবার ওই পানি গরম হলে ওটায় সুজি দিয়ে নাড়তে থাকুন। সুজিটা বেশ কিছুটা টাইট টাইট হয়ে এলে সেটি এমন একটি পাত্রে তুলে ফেলুন যেখানে একটু ছড়িয়ে রাখা যাবে সেটি। এরপর এর ওপর ময়দা ছড়িয়ে মাখতে থাকুন। এবার ১৫-২০ মিনিট সুজি-ময়দা মাখাটা রেখে দিন। এবার ছোট ছোট গোল্লা করে বানিয়ে বেলুন। এরপর সাদা তেলে পরোটা যেমন ভাজেন তেমনই করে ভেজে নিন৷ স্বাদ বাড়াতে ঘি দিতে পারেন। সবজি-তরকারি সহযোগে গরম গরম পরিবেশন করুন সুজির পরোটা।

অর্থসূচক/এনএম

এই বিভাগের আরো সংবাদ