ক্রিকেট বন্ধ দক্ষিণ আফ্রিকায়
সোমবার, ২৫শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ক্রিকেট বন্ধ দক্ষিণ আফ্রিকায়

ভারত, ওয়েস্ট ইন্ডিজ এবং বাংলাদেশের দেখানো পথে হাঁটল দক্ষিণ আফ্রিকা। করোনার আগ্রাসী বিস্তারে দুই মাসের জন্য দেশের সকল প্রকার ক্রিকেট খেলা বন্ধের ঘোষণা দিল দেশটির ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ)।

Hashim Amla & congratulating Quinton de Kock

সম্প্রতি দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্টের দ্বারা তাদের দেশটি দুর্যোগের দেশ ঘোষিত হবার পর সিএসএ এই সিদ্ধান্তে উপনীত হয়। সিএসএ প্রধান এক্সিকিউটিভ ড. জ্যাকস ফল এক বিবৃতিতে জানান, আমরা আমরা আমাদের প্রেসিডেন্টের কথা অনুসারে গুরুত্বের সাথে এই সিদ্ধান্ত নিয়েছি যে, আমরা ভাইরাসের বিস্তাররোধে সকল প্রকার ক্রিকেট এবং ক্রিকেট সংশ্লিষ্ট বিষয় থেকে বিরত থাকার আহ্বান জানাচ্ছি।

করোনার প্রভাবে প্রথম দেশ হিসেবে দেশের সকল প্রকার ক্রিকেটে স্থগিতাদেশ দেয় ভারত। এরপর ৩০ দিনের জন্য সকল প্রকার ক্রিকেট বন্ধ করে দেয় ওয়েস্ট ইন্ডিজ। সোমবার ক্রিকেট বন্ধের সিদ্ধান্ত আসে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকেও। আর সর্বশেষ এই তালিকায় যোগ হল দক্ষিণ আফ্রিকার নাম।

এদিকে করোনার প্রভাবে স্থগিত করা হয় ভারত-দক্ষিন আফ্রিকা সিরিজ, শ্রীলঙ্কা-ইংল্যান্ড সিরিজ, বাংলাদেশ-পাকিস্তান সিরিজ এবং জিম্বাবুয়ে-আয়ারল্যান্ড সিরিজ। সেই সঙ্গে পিছিয়ে যায় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএলের ১৩তম আসর। আর এগিয়ে আনা হয় পাকিস্তান সুপার লিগের ফাইনাল এবং প্লে অফ পর্ব।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ