বিকেলে পাকিস্তান হাইকমিশন ঘেরাও
বুধবার, ২৩শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » জাতীয়

বিকেলে পাকিস্তান হাইকমিশন ঘেরাও করবে গণজাগরণ মঞ্চ

ছবি: ফাইল ছবিবাংলাদেশে অবস্থিত পাকিস্তানের দুতাবাস ঘেরাওয়ের ঘোষণা দিয়েছে গণজাগরণ মঞ্চ।বুধবার বিকেল তিনটায় গুলশান দুই নাম্বার চত্বর থেকে বিক্ষোভ মিছিল বের করবে সংগঠনটি।

মানবতা বিরোধী মামলায় কাদের মোল্লার রায় কার্যকর করার পর থেকে বাংলাদেশ বিদ্বেষী বক্তব্য ও  অপপ্রচারের প্রতিবাদে এ কর্মসূচি পালন করবে সংগঠনটি। সংগঠনের মুখপাত্র ইমরান এইচ সরকার কর্মসূচিতে অংশ নেওয়ার জন্য দল মত নির্বিশেষে সবাইকে অংশ নেওয়ার আহ্বান জানিয়েছে।

কাদের মোল্লার ফাঁসির রায়ের পর পাকিস্তানের ভূমিকায় দেশে ব্যাপক আলোচনা ও সমালোচনার ঝড় ওঠার প্রেক্ষিতে গুলশানের পাকিস্তানি দূতাবাসের সামনে কড়া নিরাপত্তার ব্যবস্থা নিয়েছে পুলিশ। সেই সাথে বাড়ানো হয়েছে র‌্যাবের টহল।

এর আগে,পাকিস্তানের জাতীয় পরিষদ ও পাঞ্জাবের প্রাদেশিক পরিষদে সোমবার কাদের মোল্লার ফাঁসি কার্যকর করার নিন্দা জানিয়ে প্রস্তাব পাস হয়। এছাড়া পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী সারতাজ আজিজ ও তেহরিক ইনসাফের প্রধান ইমরান খান কাদের মোল্লার রায় কার্যকর হওয়ায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানান।

এর পরে সোমবার বাংলাদেশের পররাস্ট্র মন্ত্রনালয় পাকিস্তানের হাইকমিশনার আফরাসিয়াব মেহেদি হাশমিকে তলব করেন। সেখানে পাকিস্তানের জাতীয় পরিষদ ও পাঞ্জাবের প্রাদেশিক পরিষদে কাদের মোল্লার ফাঁসি কার্যকর করার বিষয়ে যে প্রস্তাব পাস হয়েছে এবং পাকিস্তানের জ্যেষ্ঠ মন্ত্রী যে বক্তব্যের কড়া ভাষায় প্রতিবাদ জানানো হয়। পাকিস্তানকে বাংলাদেশের আভ্যন্তরীন বিষয়ে নাক না গলানোর আহ্বান জানানো হয়।

এই বিভাগের আরো সংবাদ