ArthoSuchak
রবিবার, ২৯শে মার্চ, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

আবেগাপ্লুত হয়ে পড়েন সাদ এরশাদ, ক্ষতিগ্রস্তদের তাৎক্ষণিক সাহায্য

রংপুর নগরীর হনুমানতলা বস্তিতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের দেখতে শনিবার বিকেলে গিয়েছিলেন রংপুর-৩ (সদর) আসনের সংসদ সদস্য রাহগির আল মাহি সাদ এরশাদ।

এসময় তাকে কাছে পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন ক্ষতিগ্রস্তরা। সাদ এরশাদকে জড়িয়ে ধরে কেঁদে ফেলেন কেউ কেউ।

তাদের কষ্টে সংহতি জানিয়ে সাদ এরশাদ নিজেও আবেগাপ্লুত হয়ে পড়েন। তাদের জড়িয়ে ধরে সান্ত্বনা দেন এবং তাৎক্ষণিক তার নির্দেশে জেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত ৭ পরিবারের মাঝে নগদ ৬ হাজার করে টাকা, দুই বান্ডিল করে ঢেউটিন, শাড়ি, কম্বল ও শুকনো খাবার প্রদানের ব্যবস্থা করা হয়।

প্রায় তিন ঘণ্টা সেখানে অবস্থান করেন সাদ এরশাদ। এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সৈয়দ এনামুল কবির, রংপুর সিটি কর্পোরেশন কাউন্সিলর সেকেন্দার আলীসহ স্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এদিকে সাদ এরশাদের তাৎক্ষণিক এমন উদ্যোগে স্তম্ভিত হয়ে পড়েন ক্ষতিগ্রস্তরাসহ আশপাশের লোকজন।

প্রতিক্রিয়া জানাতে গিয়ে অনেকেই বলে ওঠেন, জনপ্রতিনিধি অনেক দেখেছি। কিন্তু এমন সরল মনের অধিকারী জনপ্রতিনিধি খুব কম দেখা যায়। অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের পাশে সাদ এরশাদ যেভাবে এগিয়ে এলেন তা বিরল।

প্রসঙ্গত, গত শুক্রবার হনুমানতলা বস্তিতে অগ্নিকাণ্ডের ঘটনায় ৭টি পরিবারের সর্বস্ব পুড়ে ছাই হয়ে যায়। এ খবর পেয়ে শনিবার বিকেল সাড়ে পাঁচটায় সেখানে যান সাদ এরশাদ। ঘটনাস্থলে গিয়ে খোলা আকাশের নিচে ক্ষতিগ্রস্তদের অবস্থান ও কারও সহায়তা না করার বিষয়টি জানতে পেরে তাৎক্ষণিক জেলা প্রশাসককে অবগত করেন তিনি।

খবর পেয়ে অতিরিক্ত জেলা প্রশাসক ও সিটি কর্পোরেশন কাউন্সিলর সেখানে যান। এসময় সাদ এরশাদের তাৎক্ষণিক নির্দেশে এ সহায়তা প্রদান করে জেলা প্রশাসন।

অর্থসূচক/এমএস

এই বিভাগের আরো সংবাদ