মাহফিল থেকে ফেরার পথে প্রাণ গেল ৪ মাদ্রাসাছাত্রের

সিরাজগঞ্জের কামাখন্দ উপজেলায় ইসলামি মাহফিল থেকে ফেরার পথে বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে চার মাদ্রাসাছাত্র নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ১৫ ছাত্র।

আজ রোববার (১৫ মার্চ) ভোরে উপজেলার বঙ্গবন্ধু সেতুর পশ্চিমসংযোগ মহাসড়কের কাশেম মোড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- ঢাকার উত্তর বেগুনবাড়ি ইসলামি মাদ্রাসার শিক্ষার্থী মো. ইয়াসিন আরাফাত (২৪), মো. ইলিয়াস হোসেন (২৪), মো. খালেদ মাহমুদ (১৯) ও মো. ইমরান হোসেন (১৪)। এদের মধে ইমরান ও খালেদ ঘটনাস্থলে, ইয়াসিন সিরাজগঞ্জ ২৫০ শয্যার বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে এবং ইলিয়াস ঢাকায় নেওয়ার পথে মারা যান।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ সহিদ আলম জানান, নাটোরের খাদিজাতুল কোবরা মহিলা মাদ্রাসার মাহফিলে যোগদান ও শিক্ষা সফর শেষে মাদ্রাসার ছাত্র ও শিক্ষকদের বহনকারী উত্তরা পরিবহনের একটি বাস ঢাকায় ফিরছিল। পথে ভোরে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাড়ে কাশেম মোড় এলাকায় ঢাকা-রাজশাহী মহাসড়কে বাসটির সঙ্গে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে বাসে থাকা দুজন নিহত হন। আহত হন অন্তত ১৭ জন।

তিনি জানান, খবর পেয়ে পুলিশ ও দমকল বাহিনীর লোকজন আহতদের উদ্ধার করে সিরাজগঞ্জের ২৫০ শয্যার বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে পাঠায়। হাসপাতালে নেওয়ার পর চিকিৎসাধীন অবস্থায় একজনের মৃত্যু হয়। এ ছাড়া ঢাকায় নেওয়ার পথে মারা যান আরেকজন।

দুর্ঘটনার পরপরই উভয় যানবাহনের চালক ও হেলপার পালিয়ে যায় বলেও জানান ওসি।

অর্থসূচক/কেএসআর