ArthoSuchak
শুক্রবার, ৩রা এপ্রিল, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

করোনা ভাইরাস নিয়ে গুজব ছড়ানোয় আটক ১

ফেসবুকে করোনা ভাইরাস নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে এক প্রকৌশলীকে আটক করেছে চট্টগ্রাম বোয়ালখালী থানার পুলিশ। এ বি এম রেজা নামের ওই ব্যক্তিকে শুক্রবার (১৩ মার্চ) সন্ধ্যায় আটক করা হয়।

পুলিশ সূত্রে জানা গেছে, শুক্রবার বিকেলে নিজের ফেসবুকে বোয়ালখালীতে করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে দাবি করে স্ট্যাটাস দেন রেজা। কিন্তু চট্টগ্রামে এখন পর্যন্ত কয়েকজনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হলেও অনুসন্ধান চালিয়েও সেখানে করোনা ভাইরাস আক্রান্ত কোন রোগী পাওয়া যায়নি।

ফেসবুকে ওই ব্যক্তির স্ট্যাটাসটি স্ক্রিনশট আকারে ছড়িয়ে পড়ে। বিষয়টি বোয়ালখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আছিয়া খাতুনের নজরে এলে তিনি পুলিশকে এ বিষয়ে ব্যবস্থা নিতে বলেন।এরপর তাকে পুলিশ আটক করে।

বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হেলাল উদ্দিন মোহাম্মাদ ফারুক জানান, প্রকৌশলী এ বি এম রেজা শুক্রবার তার ফেসবুক আইডি থেকে ‘চট্টগ্রামের বোয়ালখালীতে করোনা আক্রান্ত ব্যক্তি শনাক্ত’ উল্লেখ করে একটি পোস্ট দেন। এ গুজব ছড়ানোর প্রেক্ষিতে তাকে আটক করা হয়েছে।

জন্স হপকিন্স ইউনিভার্সিটির সেন্টার ফর সিস্টেমস সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসএসই)-এর তথ্য অনুযায়ী, শনিবার সকাল পর্যন্ত বিশ্বজুড়ে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫ হাজার ৪২৯ জনের। আর মোট আক্রান্ত মানুষের সংখ্যা দাঁড়িয়েছে অন্তত ১ লাখ ৪৫ হাজার ৩৬৯ জনে। এদের মধ্যে ৭১ হাজার ৬৯৪ জন ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন।

সর্বশেষ বাংলাদেশসহ বিশ্বের ১৩৯টি দেশে করোনা ভাইরাসের আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। ইতোমধ্যে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

অর্থসূচক/এসএস/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ