ইতালি ফেরতদের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে রাখার নির্দেশ
শনিবার, ৩০শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ইতালি ফেরতদের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে রাখার নির্দেশ

ইতালি থেকে ফেরা ১৪২ বাংলাদেশিকে রাজধানীর আশকোনা হজক্যাম্পে বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে রাখার নির্দেশ দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

ফাইল ছবি

তিনি বলেন, তাড়াহুড়ো করে তাদের নিজ নিজ বাড়িতে পাঠানোর সিদ্ধান্ত সঠিক হবে না। বাড়িতে পাঠাতে হলেও তারা কোন গাড়িতে যাবেন, কিভাবে তাদের নিরাপত্তা নিশ্চিত করে পাঠানো হবে? বাড়িতে গিয়ে তারা সঠিকভাবে হোম কোয়ারেন্টাইনে থাকবেন কিনা তা নিশ্চিত না হওয়া পর্যন্ত পাঠানো ঠিক হবে না।

স্বাস্থ্যমন্ত্রীর বরাত দিয়ে শনিবার (১৪ মার্চ) দুপুরে গণমাধ্যমকে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ। এর আগে স্বাস্থ্যমন্ত্রী টেলিফোনে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকসহ সংশ্লিষ্টদের এ নির্দেশনা দেন।

এছাড়া পরবর্তী সময়ে আক্রান্ত দেশগুলো থেকে কোন যাত্রী দেশে এলে তাকেও বাধ্যতামূলক সঙ্গরোধ (কোয়ারান্টাইন) করা হবে বলে জানান স্বাস্থ্যমন্ত্রী। নির্দেশ অমান্যকারীদের জন্য জেল জরিমানা করার কথাও বলেন তিনি।

উল্লেখ্য, শনিবার সকালে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ১৪২ প্রবাসী বাংলাদেশি ইতালি থেকে দেশে ফেরত আসেন। তাদেরকে বিমানবন্দর থেকে সরাসরি আশকোনা হজ ক্যাম্পে নিয়ে যাওয়া হয়।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ