ArthoSuchak
সোমবার, ৩০শে মার্চ, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

পাকিস্তানে গিয়ে বাংলাদেশের উদাহরণ টানলেন মঈন

পাকিস্তানের নিরাপত্তা নিয়ে এখনও জল ঘোলা করে আসছে অনেক ক্রিকেট খেলুড়ে দেশ। বড় বড় দলগুলো সেখানে সফরের ব্যাপারে অনীহা প্রকাশ করে আসছে দীর্ঘ দিন থেকেই। এই তালিকায় সবার ওপরে রয়েছে ইংল্যান্ড। তবে সেই ইংল্যান্ডের অলরাউন্ডার মঈন আলীই পাকিস্তান সফরের ব্যাপারে ইতিবাচক মনোভাব প্রকাশ করেছেন। ব্যক্তিগতভাবে তাঁর মতামত নিরাপত্তার অজুহাতে পাকিস্তানকে একঘরে করে রাখাটা অবিচারের শামিল। এক্ষেত্রে বাংলাদেশের উদাহরণ টেনেছেন মঈন।

২০১৬ সালে বাংলাদেশেও নিরাপত্তা ইস্যু প্রকট ছিল। সেবার হলি আর্টিজানে সন্ত্রাসী হামলার পর বাংলাদেশে আসতে রাজি হননি ইংল্যান্ডের বেশ কয়েকজন ক্রিকেটার। অবশ্য পরবর্তীতে নিরাপত্তা দলের সবুজ সংকেতের ভিত্তিতে সিরিজ খেলতে আসে ইংল্যান্ড। সেই সময়কার প্রসঙ্গ টেনে মঈন আলী বলেন, আমার যুক্তি হলো, কোথাও নিরাপদ জায়গা নেই। হ্যাঁ, কিছু জায়গায় আপনি নিজেকে বেশি নিরাপদ ভাববেন। তবে এখন নিরাপত্তা ব্যবস্থা কিন্তু খুব উন্নত হয়েছে। কয়েক বছর আগে বাংলাদেশেও আমরা একই পরিস্থিতির সম্মুখীন হয়েছিলাম। কিছু ক্রিকেটার সেখানে সফরে যায়নি। কিন্তু ওখানে (নিরাপত্তা) দারুণ ব্যবস্থা ছিল।

পাকিস্তানের প্রতি অবিচার করা হচ্ছে জানিয়ে মঈন আরও বলেন, আমি মনে করি পাকিস্তানের ক্ষেত্রে একটু অবিচারই করা হয়, কারণ পৃথিবীতে আপনি কোথাও নিরাপদ নন। এটা যেকোন মুহূর্তে যে কোন জায়গায় ঘটতে পারে, এমনকি ইংল্যান্ডেও। এমনিতে সাধারণ ধারণা, এখানে (পাকিস্তানে) আসা অনিরাপদ।

চলমান পাকিস্তান সুপার লিগে (পিএসএল) মুলতান সুলতানসের হয়ে খেলছেন মঈন আলী। এবার পিএসএল আসর অনুষ্ঠিত হচ্ছে পাকিস্তানের মাটিতে।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ