ArthoSuchak
বুধবার, ১লা এপ্রিল, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

মানবজমিনের সম্পাদকসহ ৩২ জনের মামলার প্রতিবেদন ২০ এপ্রিল

যুব মহিলা লীগের বহিষ্কৃত ও আলোচিত নেত্রী শামীমা নূর পাপিয়াকে নিয়ে সংবাদ প্রকাশের ঘটনায় মানহানির অভিযোগ তুলে দৈনিক মানবজমিনের প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী ও রিপোর্টার আল-আমিনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ২০ এপ্রিল দিন ধার্য করেছেন আদালত।

আজ (১১ মার্চ) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সরাফুজ্জামান আনছারীর আদালত মামলার এজহারটি আমলে নিয়ে এ আদেশ দেন।

এর আগে ৯ মার্চ মাগুরা-১ আসনের সংসদ সদস্য সাইফুজ্জামান শেখর শেরে বাংলা নগর থানায় ৩২ জনকে আসামি করে মামলাটি দায়ের করেন।

মামলায় অভিযোগ করা হয়, গত ২ মার্চ দৈনিক মানবজমিন পত্রিকা ‘পাপিয়ার মুখে আমলা, এমপি, ব্যবসায়ীসহ ৩০ জনের নাম’ শীর্ষক সংবাদ প্রকাশ করে। সেখানে ইঙ্গিত পূর্বক সংবাদ পরিবেশন করা হয়। এই সংবাদ প্রকাশের পর ফেসবুকে বাকি ৩০ জন আসামিসহ আর অনেকে তাদের ফেসবুকে হোটেল ওয়েস্টিনে যাতায়াতকারী পাপিয়ার খদ্দেরদের আংশিক তালিকা প্রকাশ করেন। এসব তালিকার মধ্যে বাদীর নামও দেওয়া হয়। যে কারণে তার মানহানি হয়েছে।

মামলার অপর আসামিরা হলেন- প্রিন্স, আরিফুল ইসলাম, ফরহাদ খান, জুয়েল আহমেদ, মোহাম্মদ মোসলেম, মোহাম্মদ মিজানুর রহমান, মোর্শেদ আলম, কাকন, রুবেল, আয়েশা আমান, শামিম আক্তার, সাত্তার মৃধা, তৌফিক, মিলি হাসান, হাবিব আদনান, রিশি কান্ত, সোহেল হোসেন, ছালেহ আহমদ, জসিম উদ্দিন, খায়রুল ইসলাম, হেদায়েতুল ইসলাম, মাহফুজ আহমেদ, এম এ মামুন, হেলাল, সেলিম চৌধুরী, ইস্পাত মোহাম্মদ, বেলায়েত হোসেন, মারুফ রাজু ও মকটেল হাসান মুক্তি।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ