ArthoSuchak
রবিবার, ২৯শে মার্চ, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

মন্টু-সুব্রত-সাইয়িদকে বাদ দিয়ে গণফোরামের কমিটি

ড. কামাল হোসেনকে সভাপতি ও ড. রেজা কিবরিয়াকে সাধারণ সম্পাদক করে ৭২ জনের আহ্বায়ক কমিটি গঠন করেছে গণফোরাম। আজ বৃহস্পতিবার (১২ মার্চ) দলটির সাধারণ সম্পাদক রেজা কিবরিয়া স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

তবে নতুন এই আহ্বায়ক কমিটিতে রাখা হয়নি দলটির সাবেক নির্বাহী সভাপতি অধ্যাপক আবু সাইয়িদ, সুব্রত চৌধুরী ও সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টুসহ অন্তত হাফ ডজন সিনিয়র নেতাকে।

বিজ্ঞপ্তিতে অনুমোদিত লিখে কামাল হোসেনের স্বাক্ষর রয়েছে। নতুন আহ্বায়ক কমিটিতে গণফোরামের সংসদ সদস্য মোকাব্বির খান ছাড়াও আ ও ম শফিক উল্লাহ, মহসিন রশীদসহ অনেকেই আছেন।

এ বিষয়ে রেজা কিবরিয়া গণমাধ্যমকে বলেন, যারা দলের বিরুদ্ধে ষড়যন্ত্র করেছে এবং সহযোগিতা করেনি তাদের রাখা হয়নি। যাদের নাম তালিকায় আছে তারাই পরবর্তী কাউন্সিল পর্যন্ত দায়িত্ব পালন করবেন।

তিনি আরও বলেন, পূর্বে যারা ছিলেন তারা অনেক জায়গাতে কমিটি করেননি এবং নতুন করে কমিটি করতে গেলে তাকে বাধাও দেওয়া হয়েছে। কামাল হোসেনের চেম্বারে বসে রাজনীতির সময় শেষ। এখন এলাকায় গিয়ে সংগঠনকে শক্তিশালী করা হবে।

মোস্তফা মহসিন মন্টু গণফোরামের প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদক ছিলেন। তিনি গণমাধ্যমকে বলেন, এই ২৬ বছরে কখনো এ রকম কোনো সমস্যা হয়নি। আমি চাই না গণফোরাম নামে একাধিক দল গড়ে উঠুক। যা হচ্ছে সেটা দলের জন্য খারাপ এবং তা কামাল হোসেনের জন্যও খারাপ।

পরবর্তীতে কী হবে সেটা জানতে চাইলে তিনি বলেন, দলের মাঠ পর্যায়ের কর্মীদের ওপর নির্ভর করছে। আমি এখনো কামনা করি যে ওনাদের শুভবুদ্ধির উদয় হবে এবং সবাইকে নিয়ে বসবে এবং আলোচনা করবেন। সবাইকে নিয়ে চলুক।

এর আগে গত ৫ মার্চ গণফোরামের কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছিল। ওইদিন ড. কামাল হোসেনকে সভাপতি ও রেজা কিবরিয়াকে সাধারণ সম্পাদক করে আংশিক আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছিল।

নব-গঠিত কমিটির অন্য সদস্যরা হলেন- মোকাব্বির খান, আওম শফিক উল্লাহ, আব্দুল আজিজ, মহসিন রশীদ, এএইচএম খালেকুজ্জামান, শান্তিপদ ঘোষ, মো. জানে আলম, সগির আনোয়ার, সুরাইয়া বেগম, সেলিম আকবর, মোশতাক আহমেদ, ড. মাহবুব হোসেন, ড. মো. শাহজাহান, আবদুর রহমান জাহাঙ্গীর, মেসবাহউদ্দীন আহমেদ, ডা. মো. মিজানুর রহমান, এনামুল হক (যুক্তরাজ্য), ফরিদা ইয়াছমীন, মুজিবুল হক, মো. মীর্জা হাসান, আইয়ুব করম আলী, হিরণ কুমার দাস মিঠু, আনসার খান, মো. ইসমাইল, এম শফিউর রহমান খান বাচ্চু, রবিউল ইসলাম তরফদার রবিন, আবুল কালাম আজাদ ছোটন, রতন ব্যানার্জী, আবুল হোসেন জীবন, হারুনুর রশিদ তালুকদার, এসএম শাফি মাহমুদ, লিংকন চৌধুরী, আমজাদ হোসেন চৌধুরী।

এছাড়া কমিটিতে রয়েছেন- ইঞ্জিনিয়ার রফিকুল ইসলাম, দেলোয়ার হোসেন চুন্ন, আমিরুল ইসলাম, ডা. ইকরাম, মো. ইসহাক, প্রিন্সিপাল আবদুল আজিজ, মোশারফ হোসেন তালুকদার, মো. মিজানুর রহমান, ডা. খলিলুর রহমান, আনোয়ার হোসেন মহব্বত খান, নীলিমা বড়ুয়া, বাবুল কান্তি মজুমদার, মোহাম্মদ আলী লাল, ডা. মো. জাহাঙ্গীর আলম, আব্দুর রশিদ মাখন, মো. মহিউদ্দিন মাস্টার, মোমেনা আহমেদ মুমু, গীতা সেন, সাগরিকা ভদ্র, মামুনুর রহমান, ময়নুল ইসলাম রাজা, মতিয়ার রহমান খান, আজিজুর রহমান মজনু, রোজিনা চৌধুরী, নিলুফার ইয়াছমিন, শাপলা সায়ফুল আলম, দুলাল আব্দুল ওয়াহাব, মো. জাহাঙ্গীর হাসান, মো. আবু কায়ছার, সিএ আলী নূর খান বাবুল, মাহফুজ আকরাম, মো. লিয়াকত আলী, চৌধুরী আব্দুল হাকিম, মিয়া শাহ মো. নুরুজ্জামান, তওফিকুল ইসলাম পলাশ, শরিফুল ইসলাম সজল ও মো. জহিরুল ইসলাম।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ