উইলস লিটলের সেই শিক্ষিকার হাত জোড়া লেগেছে
মঙ্গলবার, ২৬শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

উইলস লিটলের সেই শিক্ষিকার হাত জোড়া লেগেছে

রাজধানীর কাকরাইলের উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের শিক্ষিকা ফাহিমা বেগমের শারীরিক অবস্থা এখন অনেক ভালো বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

তিনি বলেছেন, রাজধানীর উইলস লিটল ফ্লাওয়ার স্কুলের শিক্ষিকা মিসেস ফাহিমা যাত্রাপথে দুই বাসের সংঘর্ষে হাত হারান। সেই হাত শেখ হাসিনা বার্ন ইন্সটিটিউটের চিকিৎসকগণ সফলভাবে জোড়া লাগালেন। এখন হাতে রক্ত সঞ্চালন হচ্ছে এবং তিনি ভালো আছেন।

আজ বৃহস্পতিবার (১২ মার্চ) ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ওই শিক্ষিকার অবস্থা পরিদর্শনের পর তিনি এসব কথা বলেন।

পরিদর্শন শেষে স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, চিকিৎসাক্ষেত্রে দেশ বহুগুণ এগিয়ে গেছে। কেটে (বিচ্ছিন্ন হয়ে) যাওয়া হাত জোড়া লাগানোর মতো জটিল একটি কাজও দেশের চিকিৎসকগণ করতে পেরেছেন। বাস দুর্ঘটনায় থেতলে বিচ্ছিন্ন হয়ে যাওয়া হাতও যে জোড়া লাগতে পারে তা আজ আমাদের দেশের চিকিৎসকগণ দেখিয়ে দিলেন। এই সফলতা আমাদের সকলকেই গৌরবান্বিত করেছে।

করোনা ভাইরাসের চিকিৎসা নিয়ে প্রশ্ন করা হলে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ডেঙ্গু চিকিৎসায় স্বাস্থ্যখাত সফল ছিল। করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসাতেও স্বাস্থ্যখাত সফল হবে। ইতিমধ্যেই চিকিৎসারত তিনজন করোনা রোগীর দুইজনই সরকারি হাসপাতালে চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন। যেকোন সময়ই তারা ঘরে ফিরে যেতে পারবেন। করোনা নিয়ে এখন জনসচেতনতাই বেশি প্রয়োজন। করোনা নিয়ে আমাদের সর্বাত্মক প্রস্তুতি রয়েছে।

পরিদর্শনকালে শেখ হাসিনা বার্ন ইন্সটিটিউটের তত্ত্বাবধায়ক ডা. সামন্ত লাল সেনসহ বিভিন্ন চিকিৎসকরা স্বাস্থ্যমন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন।

এর আগে মঙ্গলবার (১০ মার্চ) সকালে উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের কলেজ শাখার শিক্ষক ও শিক্ষার্থীরা টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে শিক্ষা সফরে যাচ্ছিলেন। পথে গোপালগঞ্জ সদর উপজেলার ঘোনাপাড়া এলাকায় বাসচালক নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা একটি ট্রাকের পেছনে ধাক্কা লাগায়। এতে উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের পৌরনীতি বিভাগের শিক্ষিকা ফাহিমা বেগমের বাম হাত শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে যায় ও অন্তত ১৫ শিক্ষার্থী আহত হয়।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ