৮ বছর পর হোয়াইটওয়াশের স্বাদ পেল বাংলাদেশ
রবিবার, ৩১শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

৮ বছর পর হোয়াইটওয়াশের স্বাদ পেল বাংলাদেশ

সফরকারী জিম্বাবুয়েকে সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচে ৯ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। আর এরই সঙ্গে প্রায় ৮ বছর পর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে কোন দলকে হোয়াইটওয়াশের স্বাদ পেল মাহমুদউল্লাহরা।

২০১২ সালের জুলাইয়ে আয়ারল্যান্ডে বিপক্ষে সর্বশেষ ৩-০ তে টি-টোয়েন্টি সিরিজ জেতে বাংলাদেশ। সেবার যদিও আয়ারল্যান্ডের মাটিতে খেলতে গিয়েছিল তারা। দেশের মাটিতে প্রতিপক্ষকে তিন ম্যাচের সিরিজে হোয়াইটওয়াশের নজীর অবশ্য এবারই প্রথম।

মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে টসে জিতে শুরুতে জিম্বাবুয়ে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান বাংলাদেশ দলপতি মাহমুদউল্লাহ রিয়াদ। এরপর খেলতে নেমে বাংলাদেশের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে ৭ উইকেটে ১১৯ রান সংগ্রহ করে সফরকারীরা। জিম্বাবুয়ের হয়ে ৪৮ বলে ৫৯ রানের অপরাজিত ইনিংস খেলেন অভিজ্ঞ ব্যাটসম্যান ব্র্যান্ডন টেলর। এই ইনিংস খেলার পথে একটি ছক্কা এবং ৬টি চার মারেন তিনি। এছাড়া ৩৩ বলে ২৯ রান করেন ক্রেইগ আরভিন।

বাংলাদেশের পক্ষে দুটি করে উইকেট শিকার করেন আল আমিন হোসেন এবং মুস্তাফিজুর রহমান। আর একটি করে উইকেট পান মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদি হাসান এবং আফিফ হোসেন ধ্রুব।

১২০ রানের ছোট লক্ষ্যে খেলতে নেমে শুরুটা দারুণ করেন দুই ওপেনার লিটন দাস ও মোহাম্মদ নাঈম। ৭৭ রানের উদ্বোধনী জুটি গড়ে দলকে জয়ের ভিত গড়ে দেন তাঁরা। ইনিংসের ১১তম ওভারে তিনাসে কামুনহুকামউইয়ের হাতে নাঈমকে ক্যাচ বানিয়ে এই জুটি ভাঙেন পেসার ক্রিস পফু। ৫ চারের সাহায্যে ৩৪ বলে ৩৩ রান করেন বাঁহাতি ব্যাটসম্যান নাঈম।

নাঈম ফেরার পর দায়িত্বশীল ব্যাটিং করে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে চতুর্থ হাফ সেঞ্চুরি তুলে নেন লিটন। ইনিংসের শেষ পর্যন্ত ৮টি চারের সাহায্যে ৪৫ বলে ৬০ রান নিয়ে অপরাজিত থাকেন তিনি। তাঁর সঙ্গী সৌম্য সরকার মাঠ ছাড়েন ১৬ বলে ২০ রান নিয়ে।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ