বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া
সোমবার, ১লা জুন, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া

চূড়ান্ত হয়েছে অস্ট্রেলিয়া-বাংলাদেশ সিরিজের সূচি। আজ (১১ মার্চ) এক বিজ্ঞপতিতে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ২ ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে ১১ জুন।

এছাড়া আগামী ১১ থেকে ১৫ জুন হবে সিরিজের প্রথম টেস্ট। ভেন্যু নির্ধারণ করা হয়েছে চট্টগ্রামের জহুর আহমেদ স্টেডিয়াম। ১৬ জুন চট্টগ্রাম থেকে ঢাকায় ফিরবে দুই দল। ঢাকায় ফিরে ৩দিন বিরতি দিয়ে ১৯ জুন অনুষ্ঠিত শুরু হবে সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্ট। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে হবে সিরিজের শেষ ম্যাচটি।

টেস্ট ম্যাচের দিনক্ষণ নির্ধারিত হলেও অস্ট্রেলিয়া দলের ঢাকায় আসার দিনক্ষণ এখনও চূড়ান্ত হয়নি। টেস্ট সিরিজ শুরুর আগে একটি ৪দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে অজিরা। প্রস্তুতি ম্যাচের সূচি এবং ভেন্যু এখনও নির্ধারিত নির্ধারিত হয়নি।

২০১৭ সালে সর্বশেষ বাংলাদেশ সফরে এসেছিল অস্ট্রেলিয়া। ২ ম্যাচের সিরিজ ১-১ ব্যবধানে ড্র হয়েছিল সেবার। মিরপুরে প্রথম টেস্টে ঐতিহাসিক জয় পেয়েছিল স্বাগতিক বাংলাদেশ। ২০ রানে প্রথম টেস্ট জিতলেও দ্বিতীয় টেস্টে অস্ট্রেলিয়ার কাছে হারের স্বাদ পায় বাংলাদেশ। জহুর আহমেদ স্টেডিয়ামে ৭ উইকেটের জয় দিয়ে সিরিজ সমতায় শেষ করে অজিরা।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ