মানবজমিনের সম্পাদকসহ ৩২ জনের বিরুদ্ধে এমপি শেখরের মামলা

আলোচিত যুব মহিলা লীগের নেত্রী শামীমা নূর পাপিয়াকে জড়িয়ে মানহানিকর সংবাদ প্রকাশের অভিযোগ এনে মানবজমিন সম্পাদক মতিউর রহমান চৌধুরীসহ ৩২ জনের বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করেছেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য সাইফুজ্জামান শেখর।

মতিউর রহমান চৌধুরী ও সাইফুজ্জামান শেখর। ফাইল ফটো

মঙ্গলবার (১০ মার্চ) রাজধানীর শেরেবাংলা নগর থানায় সংসদ সদস্য (এমপি) সাইফুজ্জামান শেখর বাদী হয়ে এ মামলটি (নং-২০) করেন।

বিষয়টি নিশ্চিত করেন শেরেবাংলা নগর থানার ওসি জানে আলম মুন্সি। তিনি জানান, মামলা নং ২০। পাপিয়াকাণ্ডে জড়িয়ে মানহানিকর মিথ্যা তথ্য সংবাদপত্রে প্রকাশের অভিযোগ তুলে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন সংসদ সদস্য সাইফুজ্জামান শেখর। মামলায় মানবজমিন পত্রিকার সম্পাদক ও রিপোর্টার আল-আমিনসহ ৩২ জনের নাম উল্লেখ করা হয়েছে।

র‌্যাবের অভিযানে গত ২২ ফেব্রুয়ারি পাপিয়া, তার স্বামী মফিজুর রহমান ওরফে সুমন চৌধুরী (মতি সুমন) এবং তাদের দুই সহযোগী গ্রেপ্তার হন। এরপর মাদক ও অস্ত্র চোরাচালান, জমি দখল এবং ওয়েস্টিন হোটেলে নারীদের দিয়ে ‘যৌন বাণিজ্যসহ’ নানা অপকর্মের অভিযোগ আসতে থাকে নরসিংদী জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক পাপিয়া ওরফে পিউয়ের বিরুদ্ধে। তখন দল থেকে তাকে বহিষ্কার করা হয়।

পাপিয়ার বিষয়টি প্রকাশ্যে আসার পর বিভিন্ন গণমাধ্যমে খবর আসে ওয়েস্টিন হোটেলের প্রেসিডেন্সিয়াল স্যুইট বরাদ্দ ছিল পাপিয়ার জন্য। সেখানে ব্যবসায়ী, রাজনীতিবিদ, আমলা থেকে শুরু করে প্রভাবশালীদের সঙ্গে সময় কাটাতেন পাপিয়া। হোটেলে অবস্থানের সময় পাপিয়া কার কার সঙ্গে দেখা করেছেন বা তার কাছে কারা আসতেন, সেসব বিষয় নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ আলোচনা শুরু হয়। পাপিয়ার কাছে কারা যেতেন তার একটি ভুয়া তালিকাও ঘুরতে দেখা যায় ফেসবুকে।

অর্থসূচক/এমএস