করোনায় একদিনে ১৩৩ জনের মৃত্যু
শুক্রবার, ২৯শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

করোনায় একদিনে ১৩৩ জনের মৃত্যু

প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ইতালিতে একদিনে ১৩৩ ব্যক্তি মারা গেছেন। এনিয়ে দেশটিতে করোনা ভাইরাসের কারণে মৃতের সংখ্যা হলো ৩৬৬। আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে সাত হাজার ৩৭৫ জনে। এ অবস্থায় জরুরি অবস্থা জারি করেছে ইতালি সরকার।

দেশটির সরকারি দপ্তরের বরাত দিয়ে গণমাধ্যমে বলা হয়েছে, ভাইরাস প্রতিরোধে দেশটির শিক্ষাপ্রতিষ্ঠান, মিউজিয়াম, জিমনেশিয়াম, নাইটক্লাবসহ বিভিন্ন ভেন্যু বন্ধের ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী গুইসেপ কন্টে।

এ বিষয়ে ইতালির প্রধানমন্ত্রী গুইসেপ কন্তে বলেছেন, ‘আমরা বুঝতে পারি, এই সিদ্ধান্তে মানুষ দুর্ভোগে পড়বে ঠিকই; কিন্তু কঠিন কোনো কিছু মোকাবিলায় আমাদের সবার ছোট-বড় অনেক ত্যাগ করতে হয়। কারণ সময়টা দায়িত্বশীল হওয়ার।’

এর আগে লোম্বার্ডিসহ ১৪টি প্রদেশের অন্তত এক কোটি ৬০ লাখ মানুষকে বাধ্যতামূলকভাবে কোয়ারেন্টাইনে রাখার ঘোষণা দেন দেশটির প্রধানমন্ত্রী। ঘোষণায় তিনি বলেন, আগামী ৩ এপ্রিল পর্যন্ত কেউ এই প্রদেশগুলো থেকে বেরুতে পারবে না। বাইরে থেকেও কেউ সেখানে প্রবেশ করতে পারবে না। এছাড়া মোডেনা, পারমা, পিয়াসেনজা, রেজিও এমিলিয়া, রিমিনি, পেসারো, উরবিনো, ভেনিস, পদুয়া, ট্র্যাভিসো, আস্তি, আলেসান্দ্রিয়া, নোভারা, ভারবানো, কুসিও অসসোলা ও ভেরসেল্লি- এসব এলাকা থেকে জরুরি প্রয়োজন ছাড়া কাউকে বের হতে নিষেধ করা হয়েছে।

এদিকে করোনায় আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে তিন হাজার ৮২৫ জনে। এ ছাড়া শেষ খবর পাওয়া পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন এক লাখ নয় হাজার ৮৬২ জন। এর মধ্যে চীনে মৃতের সংখ্যা বেড়ে তিন হাজার ১১৯ জনে পৌঁছেছে। দেশটিতে নতুন করে মৃত্যু হয়েছে ২২ জনের। এ ছাড়া চীনে মোট আক্রান্তের সংখ্যা ৮০ হাজার ৭৩৫ জন। নতুন করে আক্রান্ত হয়েছেন ৪০ জন। গত বছরের ডিসেম্বরের শেষের দিকে চীনের উহান শহরে প্রথম ধরা পড়ে এ ভাইরাস।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ