ArthoSuchak
শুক্রবার, ১০ই এপ্রিল, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

প্রকাণ্ড হাতিকে তাড়া করল ছোট্ট মহিষ ছানা! (ভিডিও)

ছোট্ট মহিষ ছানার সাহসিকতা দেখে অবাক হতে বাধ্য হবেন। অকুতোভয় হয়ে মহিষ ছানাটির তেড়ে যাওয়া দেখে পিছু হঠতে বাধ্য হল পেল্লায় হাতি। তবে মহিষ ছানাটির ঠিক পিছনে থেকে তাকে আগাগোড়া সাহস জুগিয়েছে তার মা।

ভাইরাল হওয়া এই ভিডিওটি দেখলে আপনি বুঝতে পারবেন যে বন্য মহিষগুলো আসলে কতটা বিপজ্জনক। বড় মহিষ তো দূর অস্ত, ছোট্ট মহিষ ছানাও ভয় করে না কাউকে।

ভিডিওটি ‘নেচার ইন লিট’ নামে একটি টুইটার পেজে শেয়ার করা হয়। ভিডিওটির ক্যাপশনে লেখা হয়, ‘হাতিটি ভাবতেই পারেনি যে মহিষের বাচ্চা তাকে তাড়া করবে।’ টুইটারে শেয়ার করার সঙ্গে সঙ্গে ভাইরাল হয় ভিডিওটি।

ওই ভিডিওতে দেখা যায়, প্রথমে বিরাট বড় আকারের হাতিটি মহিষের বাচ্চাটির উপর হামলা করার চেষ্টা করে। ঠিক সেই সময়েই শিশুটির কাছে ছুটে যায় মহিষ মা। আর মাকে দেখেই বেজায় সাহসী হয়ে ওঠে ছোট ওস্তাদ। পাল্টা ঘুরে দাঁড়িয়ে হাতিটিকেই তাড়া করে সে। এই আজব কাণ্ড দেখে হকচকিয়ে যায় পেল্লায় আকারের প্রাণিটি। সে-ই এবার আতঙ্কিত হয়ে পিছু হটতে শুরু করে।

গোটা ভিডিওতে দেখা যায় সাহসী ছেলের পিছনে ক্রমাগত থেকে তাকে সাহস জুগিয়েছে তার মা মহিষ। পরিস্থিতি বেগতিত দেখে হাতিটি অন্য পথ দিয়ে পগার পার হয়ে যায় এবং মহিষ মাও তার বাচ্চাকে নিয়ে অন্যদিকে চলে যায়। এই ভিডিওটি দেখলে বুঝবেন যে কীভাবে বড় শত্রুর সামনে রুখে দাঁড়ালে সেও হার মানে।

ভিডিওটি ৪ মার্চ শেয়ার করা হয়েছে। যা এখনও পর্যন্ত এক মিলিয়নেরও বেশি মানুষ দেখে ফেলেছেন। এছাড়াও, ভিডিওটি লাইক পেয়েছে ১০ হাজারেরও বেশি। হাজারেরও বেশি রি-টুইট করা হয়েছে ভিডিওটিকে।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ