ঢাকায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি, থাকবে আরও ২ দিন
বৃহস্পতিবার, ৪ঠা জুন, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ঢাকায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি, থাকবে আরও ২ দিন

ঢাকার বিভিন্ন এলাকায় সকাল থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। একটু পর এ বৃষ্টির পরিমাণ আরও বাড়তে পারে। বেড়ে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। তবে দুপুরের পর বৃষ্টি বন্ধ হয়ে যেতে পারে। একইসঙ্গে এ বৃষ্টি আরও দুই দিন অব্যাহত থাকতে পারে। এর পরবর্তী পাঁচ দিনে তাপমাত্রা বাড়তে পারে।

আজ শনিবার (৭ মার্চ) সকাল সাড়ে ৯টার দিকে গণমাধ্যমকে এসব তথ্য জানান আবহাওয়াবিদ আব্দুর রহমান।

তিনি বলেন, ঢাকায় এখন গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। আরেকটু পর বাড়বে, মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। দুপুরের পর হয়তো একটু ভালোর দিকে (বৃষ্টি বন্ধ) যেতে পারে। আগামীকালও হালকা-পাতলা বৃষ্টির সম্ভাবনা আছে। তবে আজকের চেয়ে আগামীকাল ভালোর দিকে যাওয়ার সম্ভাবনা আছে।

এদিকে শুক্রবার (৬ মার্চ) সন্ধ্যায় আবহাওয়া অধিদফতর বলছে, মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর প্রভাবে রংপুর, রাজশাহী, খুলনা, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

শনিবার সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

শুক্রবার দেশে সর্বোচ্চ বৃষ্টি হয়েছে নেত্রকোনায়, ৩৩ মিলিমিটার। সর্বোচ্চ তাপমাত্রা ছিল টেকনাফে, ৩০ দশমিক ৮ ডিগ্রি এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭ ডিগ্রি সেলসিয়াস।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ