ArthoSuchak
সোমবার, ৩০শে মার্চ, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বাংলাদেশ-পাকিস্তান ওয়ানডে ম্যাচের তারিখ পরিবর্তন

আগামী তিন এপ্রিল পাকিস্তানের বিপক্ষে করাচীতে একটি ওয়ানডে খেলার কথা ছিল বাংলাদেশের। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অনুরোধে সেই ম্যাচটি এক এপ্রিল আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এরই মধ্যে এক বিবৃতিতে এই বিষয়টি নিশ্চিত করেছে তারা।

মূলত টেস্টে প্রস্তুতি নেওয়ার সুযোগ বৃদ্ধি করার লক্ষ্যে পিসিবির কাছে সূচি পরিবর্তনের অনুরোধ জানায় বিসিবি। ৫ এপ্রিল করাচীর ন্যাশনাল স্টেডিয়ামে একটি টেস্ট খেলার কথা রয়েছে বাংলাদেশ এবং স্বাগতিক পাকিস্তানের। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের আওতাধিন থাকায় এই ম্যাচটি বেশ গুরুত্ববহ দুই দলের জন্যই। সে কারণে নিজেদের ঝালাই করে নিতে কিছু সময় চাইছে বিসিবি।

পিসিবির পরিচালক জহির খান বলেন, পিসিবি সবসময় যথা সম্ভব সুবিধা প্রদান করতে প্রস্তুত। এবং আমরা বাংলাদেশ জাতীয় দলকে করাচিতে আতিথেয়তা দিতে পারলে আনন্দিত হবো। আসন্ন আন্তর্জাতিক ম্যাচগুলো রোমাঞ্চে ভরপুর থাকবে এবং পিসিবি আশা করছে সমর্থকরা কোয়ালিটি ক্রিকেট দেখতে পারবে।

এক এপ্রিল ওয়ানডে ম্যাচটি অনুষ্ঠিত হলে চলতি মাসের ২৯ তারিখ আবারও পাকিস্তান সফরে যাবে বাংলাদেশ। এরপর সেখানে ৩০ এবং ৩১ মার্চ অনুশীলন করবে তারা। নতুন সূচি অনুযায়ী এরপর এক মার্চ একটি ওয়ানডে ম্যাচ খেলবে তারা। ৫ এপ্রিল টেস্টের লড়াইয়ে মাঠে নামার আগে ২ থেকে ৪ এপ্রিল অনুশীলন ম্যাচ খেলবে বাংলাদেশ।

এর আগে পাকিস্তানের বিপক্ষে রাওয়ালপিণ্ডি টেস্টে এক ইনিংস এবং ৪৪ রানে পরাজিত হয় বাংলাদেশ। বর্তমানে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলে পাঁচ নম্বরে আছে পাকিস্তান। তাদের পয়েন্ট ১৪০।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ