হোয়াইটওয়াশ হয়ে মেজাজ হারালেন কোহলি (ভিডিও)
বৃহস্পতিবার, ১৬ই জুলাই, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

হোয়াইটওয়াশ হয়ে মেজাজ হারালেন কোহলি (ভিডিও)

নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর টেস্ট সিরিজেও একই পরিণতি হয়েছে ভারতের। নিউজিল্যান্ড সফরটি ব্যাট হাতেও ভালো যায়নি বিরাট কোহলির। তাই নিজের পারফরম্যান্স নিয়েও বিরক্ত ভারতের অধিনায়ক।

এবার সংবাদ সম্মেলনে মেজাজ হারিয়ে সংবাদের শিরোনাম হলেন তিনি। নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ফরম্যাটে হোয়াইটওয়াশ হওয়ার পরও সংবাদ সম্মেলনে বেশ ভালো ভাবেই উত্তর দিচ্ছিলেন কোহলি। তবে এক সাংবাদিকের আচমকা প্রশ্নে মেজাজ হারিয়ে বসেন তিনি।

ঘটনার সূত্রপাত নিউজিল্যান্ডের প্রথম ইনিংসে। কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন আউট হওয়ার পর তাঁকে ইঙ্গিত করে গালি দিতে দেখা যায় কোহলিকে। এখানেই ঘটনার শেষ হয়নি। এরপর নিউজিল্যান্ডের সমর্থকদের একটি গ্রুপকে উদ্দেশ করে অশ্লীল বাক্যও ছুড়ে দেন তিনি। সেই সময় মুখে আঙুল দিয়ে তাঁদের চুপ থাকার ইঙ্গিত দেওয়ার পাশাপাশি গালি দিতে দেখা যায় কোহলিকে।

সংবাদ সম্মেলনে এই বিষয়েই প্রশ্ন করেন একজন সাংবাদিক। সাংবাদিক বলেন, বিরাট, মাঠে আপনার ব্যবহার যেমন উইলিয়ামসন (কিউই অধিনায়ক) যখন আউট হলেন এবং দর্শকদের উদ্দেশে অশালীন ও ইঙ্গিতপূর্ণ আচরণ করা, এসব নিয়ে আপনার প্রতিক্রিয়া কি?

ফিরতি উত্তরে কোহলি বলেন, আপনার কি মনে হয়? উত্তরে সাংবাদিক বলেন, প্রশ্নটা আমি আপনাকে করেছি? প্রতি উত্তরে কোহলি বলেন, উত্তরটা আপনার কাছ থেকে জানতে চাচ্ছি। সেই সাংবাদিক বলেন, আপনার আরও ভালো উদাহরণ স্থাপন করা উচিৎ।

এরপর কোহলি ক্ষেপে গিয়ে বলেন, আপনাকে যা হয়েছে সেটা সম্পর্কে নিশ্চিত হতে হবে এবং এরপর আরও ভালো প্রশ্ন নিয়ে আসতে হবে। আপনি এখানে অর্ধেক প্রশ্ন আর অর্ধেক যা হয়েছে তার বর্ণনা নিয়ে আসতে পারেন না এবং আপনি যদি বিতর্ক সৃষ্টি করতে চান তাহলে এটা সঠিক জায়গা নয়। আমি ম্যাচ রেফারির সঙ্গে কথা বলেছি। যা হয়েছে সেটাকে তিনি কোন ইস্যু হিসেবে ধরছেন না। ধন্যবাদ।

এবারই প্রথম সংবাদ সম্মেলনে মেজাজ হারাননি কোহলি। এর আগে ২০১৮ সালের সেপ্টেম্বরে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ হারার পর সংবাদ সম্মেলনে ক্ষেপে গিয়েছিলেন তিনি। এর জন্য সেবার ব্যপক সমালোচিত হয়েছিলেন ভারতের অধিনায়ক।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ