ArthoSuchak
বৃহস্পতিবার, ৯ই এপ্রিল, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

একই দিনে ১৬ উইকেটের পতন

ক্রাইস্টচার্চে নিউজিল্যান্ড-ভারতের মধ্যকার টেস্টের দ্বিতীয় দিনে ১৬টি উইকেট পড়েছে। প্রথম ইনিংসে ভারতের করা ২৪২ রানের জবাবে নিউজিল্যান্ড অলআউট হয় ২৩৫ রানে। এরপর নিজেদের দ্বিতীয় ইনিংসে ভারত করেছে ছয় উইকেটে ৯০ রান। এখন পর্যন্ত বিরাট কোহলির দল ৯৭ রানের লিড নিয়েছে।

আগের দিন বিনা উইকেটে ৬৩ রান করা কিউইরা এ দিনের শুরুতেই ভারতীয় পেসারদের তোপের মুখে পড়ে। উমেশ যাদবের বলে ব্যক্তিগত ৩০ রানে ফিরে যান টম ব্লান্ডেল। এরপর কেন উইলিয়ামসনকে (৩) দ্রুত ফেরান জাসপ্রিত বুমরাহ। আরেক ওপেনার টম ল্যাথাম ফিরে যান ৫২ রানে।

১৭৭ রানের মধ্যেই আট উইকেট হারায় কিউইরা। শেষদিকে ৪৯ রান খেলেছেন তরুণ পেসার কাইল জেমিসন। এ ছাড়া উল্লেখযোগ্য ইনিংস নেই কিউই স্কোরকার্ডে। ভারতের হয়ে চারটি উইকেট নেন মোহাম্মদ শামি। তিনটি নেন বুমরাহ। দুটি উইকেট নেন স্পিন অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা।

এরপর ব্যাটিং করতে নামা ভারতীয়দের ওপর পাল্টা প্রতিশোধ নেয় কিউই পেসাররা। ট্রেন্ট বোল্ট, টিম সাউদিদের সম্মিলিত আক্রমণে ভেঙে পড়ে ভারতের টপ অর্ডার। বোল্ট নেন তিনটি উইকেট। একটি করে উইকেট নেন সাউদি, কলিন ডি গ্র্যান্ডহোম ও নেইল ওয়াগনার। ভারতের হয়ে সর্বোচ্চ ২৪ রান করেন টেস্ট বিশেষজ্ঞ ব্যাটসম্যান চেতেশ্বর পূজারা। পৃথ্বী শ ও কোহলি দুজনই ১৪ রান করে করেছেন। এছাড়া দুই অঙ্কের রানও করেননি কেউ। ম্যাচের তৃতীয় দিন শুরু করবেন গৌতম বিহারি (৫*) ও ঋষভ পান্ত (১*)।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ