ArthoSuchak
সোমবার, ৩০শে মার্চ, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

স্বাভাবিক হচ্ছে দিল্লির পরিস্থিতি

ভারতের উত্তর-পূর্ব দিল্লিতে গোলযোগপূর্ণ এলাকায় আইনশৃঙ্খলা বজায় রাখতে পুলিশ ও নিরাপত্তা বাহিনী বিভিন্ন এলাকায় টহলদারি ও ফ্ল্যাগমার্চ করছে। দিল্লিতে চলমান সহিংসতায় এ পর্যন্ত ৩৯ জনের মৃত্যু হয়েছে। তবে বর্তমানে পরিস্থিতি ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে।

দিল্লিতে সংঘর্ষে নিহত মুদাস্‌সর খানের মরদেহ ঘিরে হাহাকার

নতুন করে আর যাতে কোথাও গোলযোগ সৃষ্টি না হয় সেজন্য বৃহস্পতিবার দিবাগত রাত থেকে দিল্লির মৌজপুর, জাফরাবাদ, সীলমপুর, ভজনপুরা, করওয়াল নগর প্রভৃতি এলাকায় পুলিশ ও আধাসামরিক বাহিনীর জওয়ানরা টহলদারি চালিয়েছে। এ সময় কাউকে বাড়ির বাইরে বেরোতে দেখলে দ্রুত তাঁদেরকে বাসায় ঢুকে যেতে বলা হয়।

এদিকে দিল্লির সহিংসতাকে কেন্দ্র করে সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে বিজেপি শাসিত উত্তর প্রদেশের অযোধ্যা, কাশী ও মথুরাসহ স্পর্শকাতর এলাকায় নিরাপত্তা ব্যবস্থা বৃদ্ধি করা হয়েছে। উত্তর প্রদেশের লক্ষনৌ, কানপুর, আলীগড়সহ বিভিন্নস্থানে সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) ও জাতীয় নাগরিকপঞ্জির (এনআরসি) বিরুদ্ধে মুসলিম নারীরা অনশন অবস্থানে রয়েছেন। এ ধরণের সমস্ত অনশন অবস্থানস্থলে নিরাপত্তা জোরালো করা হয়েছে।

এছাড়া দিল্লি লাগোয়া নয়ডা, গাজিয়াবাদ, আলীগড়, মিরাট, সম্ভল, বুলন্দশহর, সাহারানপুর, মথুরা, আজমগড়, রামপুর, আগ্রা বারাণসী, অযোধ্যা ও লক্ষনৌতে বিশেষভাবে নজরদারি চালানো হচ্ছে বলেও জানিয়েছে সেখানকার আইনশৃঙ্খলা বাহিনী।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ