ArthoSuchak
বুধবার, ১লা এপ্রিল, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

তাদের “একমুঠো জোনাকি”

আবীরের সাথে হৃদির পরিচয়টা মজার। একদিন হৃদি রাস্তা দিয়ে যাচ্ছিল। তখন তাকে লক্ষ্য করে দুজন ইভটিজার শিস দেয়।  এসময় সুদর্শন আবীরকে এগিয়ে আসতে দেখে হৃদি সাহস পায়। ভাবে, আবীর হয়তো এই দুজন বখাটেকে শায়েস্তা করবে। কিন্তু আবীর তা না করে আচমকা অট্টহাসিতে মেতে ওঠে। তার হাসি দেখে হৃদি যেমন বিব্রত হয় তেমনি ইভটিজাররা চমকে ওঠে। এসময় এক পুলিশ এসে দাড়ালে ইভটিজার দুজন পালায়। পুলিশ আবীরকে ধরে নিয়ে যায় থানায়।  এমনি এক গল্প নিয়ে নির্মিত নর্মিতি নাটক “একমুঠো জোনাকি”। শফিকুর রহমান শান্তনুর রচনায় নাটকটি পরিচালনা করেছেন দীপু হাজরা।

নাটকটরি গল্পে দখো যাবে আবীরের সাথে হৃদির একটা বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে ওঠে। সেখান থেকেই প্রেম। এদিকে মাসুম সাহেব ছেলের রিলেশন দেখে ঠিক করেন, হৃদির পরিবারে প্রস্তাব পাঠাবেন। হৃদির অভিভাবক বলতে বড় ভাই হৃদয় আর ভাবী। হৃদয় প্রস্তাব শুনে ছেলের ছবি দেখেই প্রস্তাব ফিরিয়ে দেন। কাকতালীয়ভাবে, হৃদয়ের অফিসে আবীর চাকরি করে। তাই আবীরের অসুখের ব্যাপারে হৃদয় আগে থেকেই অবগত। কিন্তু হৃদয়ের বোন যে হৃদি এটা আবীর বা ওর বাবা জানতো না। হৃদয় মাসুম সাহেবকে একরকম অপমান করে বলে, আপনার ছেলের কি যোগ্যতা আছে আমার বোনকে বিয়ে করার? সে তো প্রতিবন্ধী। মাসুম বোঝাতে চেষ্টা করে, ওরা পরস্পরকে ভালোবাসে। কিন্তু হৃদয় কোন কথাই শুনতে নারাজ। এ ভাবেই এগিয়ে চলে “একমুঠো জোনাকি” নাটকের গল্প।

শনিবার রাত ৮টায় আর টিভিতে প্রচারিত হবে নাটক “একমুঠো জোনাকি”। নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ইরফান সাজ্জাত, শবনম ফারিয়া, মাসুম বাশার, নিঝু মনি, ফরিদ মোহামমদ, নাজিরুল আপন, শুভ, ফাইজা, নজরুল ইসলাম প্রমুখ। প্রযোজনা করেছেন মোজাফফর দিপু।

অর্থসূচক/এমএস

এই বিভাগের আরো সংবাদ