ArthoSuchak
সোমবার, ৩০শে মার্চ, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

দিল্লি সহিংসতাকে অমিত শাহর ব্যর্থতা বললেন রজনীকান্ত

ভারতের রাজধানী দিল্লিতে সহিংসতার ঘটনায় মৃতের সংখ্যা দিন দিন বাড়ছেই। গত রোববার বিতর্কিত নাগরিকত্ব সংশোধনী আইনের (সিএএ) বিরোধী ও সমর্থকদের মধ্যে সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষে হিন্দুত্ববাদীদের তাণ্ডবে গত চারদিনে এখন পর্যন্ত ৩৪ জন প্রাণ হারিয়েছেন। এ সহিংসতাকে ভারতের কেন্দ্রীয় সরকারের ব্যর্থতা বলে দাবি করেছেন দক্ষিণী সুপারস্টার রজনীকান্ত।

আজ বুধবার (২৭ ফেব্রুয়ারি) চেন্নাইয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এসব কথা বলেন রজনীকান্ত। আন্তর্জাতিক সংবাদমাধ্যম থেকে এ তথ্য জানা যায়।

রজনীকান্ত বলেন, এই সহিংসতা অবশ্যই কেন্দ্রীয় সরকারের গোয়েন্দা তথ্যের ব্যর্থতা। আমি তীব্রভাবে কেন্দ্রীয় সরকারকে অভিযুক্ত করি।

‘নাগরিকত্ব আইন নিয়ে প্রতিবাদ শক্ত হাতে নিয়ন্ত্রণ করতে হতো। কিন্তু গোয়েন্দা সংস্থাগুলো নিজেদের কাজ করতে পারেনি। গোয়েন্দা ব্যর্থতা মানে এটি স্বরাষ্ট্রমন্ত্রীর (অমিত শাহ) ব্যর্থতা।’

এর আগে রজনীকান্ত নাগরিকত্ব আইনের পক্ষে অবস্থান নেন, তবে সে ব্যাপারে তার নিজস্ব ব্যাখ্যা রয়েছে। নাগরিকত্ব্ব আইনের পক্ষাবলম্বন মানেই তিনি বিজেপির মাইক এমন নয় বলেও সে সময় জানান এ সুপারস্টার।

তার মতে, নাগরিকত্ব আইন ভারতের মুসলিমদের জন্য হুমকি নয়। বুধবারও একই মত পুনর্ব্যক্ত করে তিনি বলেন, এ আইনের কারণে মুসলমান সম্প্রদায়ের কেউ আক্রান্ত হলে সবার আগে তিনিই এর প্রতিবাদ করবেন।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ