ArthoSuchak
শনিবার, ৪ঠা এপ্রিল, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বিজকেয়ারকে আর্থিক সহযোগিতা দিল ‘এমটিবি ফাউন্ডেশন’

সামাজিক দায়বদ্ধতা কার্যক্রমের আওতায় সাস্টেইনেবল ডেভেলপমেন্ট গোলস (এসডিজিস) এর সঙ্গে সামঞ্জস্য বজায় রেখে বিজকেয়ারকে আর্থিক সহযোগিতা প্রদান করেছে এমটিবি ফাউন্ডেশন।

বিজকেয়ারের ‘ম্যানগ্রোভ চিলড্রেন’ প্রকল্পে এবং সদ্য সংযোজিত কর্মসূচি ‘লার্নিং থ্রু স্পোর্টস্’ ও ‘স্পোর্টস ফর ডিস্অ্যাবলড্’এ অবদান রাখার নিমিত্তে এমটিবির প্রধান কার্যালয়ে বিজকেয়ারের প্রধান কার্যনির্বাহী মহিউদ্দীন বাবরের হাতে চেক তুলে দেন এমটিবির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী সৈয়দ মাহবুবুর রহমান।

এছাড়া অনুষ্ঠানে এমটিবির গ্রুপ চীফ কমিউনিকেশন্স অফিসার আজম খান এবং ডেপুটি হেড অব কমিউনিকেশন্স সামিয়া চৌধুরীসহ ব্যাংকের অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

জলবায়ু পরিবর্তনের প্রভাব হ্রাসে এবং মানুষের শারীরিক স্বাস্থ্য ও মানসিক বিকাশে এমটিবি ফাউন্ডেশন বিজকেয়ারের এই কর্মসূচিতে সংঘবদ্ধ হয়েছে। এছাড়া এমটিবি ফাউন্ডেশনের অর্থায়নে, পৃথিবীর বৃহত্তর ‘ম্যানগ্রোভ ফরেস্ট’ সুন্দরবনের পাশেই অবস্থিত সাতক্ষীরার শ্যামনগর উপজেলার মুন্সিগঞ্জের কোলবাড়ী নেকজানিয়া উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে সুন্দরবনের পরিবেশ রক্ষণাবেক্ষণ এবং জলবায়ু পরিবর্তন সম্পর্কে বিভিন্ন উপায়ে সচেতনতা বৃদ্ধি করা হবে। এই কর্মসূচির আওতায় একটি ইকো-লাইব্রেরি ও সৌরশক্তিচালিত সেবাসমূহ পরিচালনা করা হবে। এই অর্থায়নের উল্লেখযোগ্য একটা অংশ প্রতিবন্ধীদের আত্মমর্যাদা উন্নয়ন ও তাদের অংশগ্রহণমূলক উন্নয়নে সম্পৃক্তকরণে ব্যবহৃত হবে।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ