ArthoSuchak
বৃহস্পতিবার, ২রা এপ্রিল, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা: ফের উপাচার্যদের সঙ্গে বৈঠকে ইউজিসি

কেন্দ্রীয় ভর্তি পরীক্ষার সিদ্ধান্তে দেশের প্রধান পাঁচটি বিশ্ববিদ্যালয় পিছিয়ে যাওয়ায় আবারও উপাচার্যদের সঙ্গে বৈঠকে বসেছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।

আজ বুধবার (২৬ ফেব্রুয়ারি) বিকেল ৩টায় ইউজিসি মিলনায়তনে এই বৈঠক শুরু হয়েছে বলে জানা গেছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ ইউনিটে অংশ নেওয়া শিক্ষার্থীদের একাংশ।

ইউজিসির জনসংযোগ বিভাগের কর্মকর্তা শামসুল আরেফিন গণমাধ্যমকে বলেন, অধিকাংশ বিশ্ববিদ্যালয় সমন্বিত পদ্ধতিতে এগিয়ে যাওয়ার পক্ষে। সেক্ষেত্রে সবার মতামত নিয়ে মার্চের প্রথমার্ধের মধ্যেই একটি রূপরেখা দেয়ার চেষ্টায় ইউজিসির চেয়ারম্যান অধ্যাপক কাজী শহীদুল্লাহ আবারও সব উপাচার্যদের নিয়ে বৈঠকে বসেছেন। এ বৈঠকের মাধ্যমে আশা করি ভালো ফল আসবে। সবাই সমন্বিত ভর্তি পরীক্ষার আওতায় আসবে।

এর আগে গত ১১ ফেব্রুয়ারি সব উপাচার্যের সঙ্গে বৈঠক করেই ইউজিসি এবার থেকে সমন্বিত পদ্ধতিতে বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত জানিয়েছিল। এজন্য একটি খসড়া নীতিমালা তৈরি করে বিশ্ববিদ্যালয়গুলোতে পাঠানোর আগে ইউজিসির পক্ষ থেকে জানানোও হয়েছিল, ঢাকা বিশ্ববিদ্যালয় ও বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) এতে রাজি হয়েছে।

কিন্তু ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ও বুয়েট আগের মতোই আলাদা ভর্তি পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত জানিয়ে দিয়েছে। এই পরিস্থিতিতে এবার কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা আয়োজন করা হবে কি-না, তা নিয়ে সংশয় দেখা দিয়েছে ইউজিসির মধ্যেই।

এ বিষয়ে সভা শুরুর আগে ইউজিসি চেয়ারম্যান কাজী শহীদুল্লাহ বলেন, পাঁচটি বিশ্ববিদ্যালয় না এলেও তারা এগিয়ে যাবেন।

তিনি আরও বলেন, আমরা এখনও আশাবাদী যে, অন্যরা এর আওতায় আসবেন। অন্যান্য বিশ্ববিদ্যালয়গুলো নিয়ে এগিয়ে যাব। কালকে বসলে পরে বোঝা যাবে আমরা কী করব। আমরা সেন্ট্রাল এডমিশন টেস্টে (কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা) যাব, নাকি গুচ্ছ পদ্ধতিতে এগুবো।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ