ArthoSuchak
শুক্রবার, ১০ই এপ্রিল, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ঢাকার আকাশে মেঘ, ঝড়ো হাওয়াসহ বৃষ্টির সম্ভাবনা

পশ্চিমা লঘুচাপের সঙ্গে দক্ষিণা বাতাসের সংমিশ্রণে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আজ মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) সারাদিন এবং আগামীকাল বুধবার (২৬ ফেব্রুয়ারি) ঢাকা, রংপুর, রাজশাহী, খুলনা, সিলেট ও ময়মনসিংহ অঞ্চলের কিছু কিছু জায়গায় ঝড়ো হাওয়া বা দমকা হাওয়াসহ বৃষ্টি হতে পারে। আজ বৃষ্টির মাত্রা বেশি হতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

৭২ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, এ সময়ের শেষের দিকে আবহাওয়ার উন্নতি হতে পারে। গত ২৪ ঘণ্টায় ডিমলায় ১৩, তেতুলিয়ায় ৫, চুয়াডাঙ্গায় ৩, বদলগাছিতে ২, রাজশাহী ও বগুড়ায় ১ মিলিমিটার করে বৃষ্টি রেকর্ড করা হয়েছে। আর ঢাকা, ফরিদপুর, সিলেটে সামান্য বৃষ্টি হয়েছে।

সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত এবং দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

আবহাওয়াবিদ আরিফ হোসেন বলেন, দুই ধরনের বাতাসের সংমিশ্রণে এই বৃষ্টি হচ্ছে। এছাড়া ঋতুর পরিবর্তন হচ্ছে। ফলে বদলে যাচ্ছে বাতাসের গতিপথ। এই মৌসুমে এমন আবহাওয়া খুব স্বাভাবিক ঘটনা। মার্চ, এপ্রিল ও মে মাসে এই আবহাওয়া বেশি দেখা যায়।

তিনি জানান, গতকাল দেশের কিছু এলাকায় বৃষ্টি হয়েছে। আজও হবে। আজকের বৃষ্টি গতকালের চেয়েও বেশি হওয়ার সম্ভাবনা আছে। আগামীকালও এই আবহাওয়া থাকবে। এর পরদিন অর্থাৎ বৃহস্পতিবার পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসবে বলেও জানিয়েছেন এই আবহাওয়াবিদ।

আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা রাঙামাটিতে ৩১ দশমিক ২ এবং সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় ১৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ