ArthoSuchak
শনিবার, ১১ই এপ্রিল, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ২৭০১

করোনা ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে দুই হাজার ৭০১ জনে। এর মধ্যে চীনে নতুন করে প্রাণহানি ঘটেছে ৭১ জনের। এর মধ্যে ৬৮ জনই হুবেই প্রদেশের উহান শহরের। চীনে গত দুই সপ্তাহের মধ্যে এখন পর্যন্ত এটিই সবচেয়ে কম প্রাণহানির সংখ্যা।

এছাড়া চীনে নতুন করে আরও ৫০৮ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। চীনে এখন পর্যন্ত দুই হাজার ৬৬৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে। অপরদিকে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৭৭ হাজার ৬৬৮।

এদিকে চীনে করোনা ভাইরাসের সংক্রমণ কমে এলেও অন্যান্য দেশে বেড়ে চলেছে এর প্রকোপ। খুব দ্রুত দক্ষিণ কোরিয়ায় বাড়ছে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা। দেশটির রাজধানী ছাড়িয়ে এটি ছড়িয়ে পড়েছে পুরো দেশে। বেশ কিছু শহরের সড়ক যোগাযোগ বন্ধ করে দেওয়া হয়েছে। এর মধ্যে দক্ষিণ কোরিয়ায় নতুন করে আরও ৬০ জনের এই ভাইরাসে আক্রান্তের খবর পাওয়া গেছে। এখন পর্যন্ত সেখানে মোট ৮৯৩ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ৮ জন।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথমবার করোনা ভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। বর্তমানে এশিয়ার বেশ কিছু দেশ, মধ্যপ্রাচ্য এবং ইউরোপেও এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ