ArthoSuchak
শুক্রবার, ৩রা এপ্রিল, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

আজও লেনদেনের শীর্ষে ফার্মাসিউটিক্যাল খাত

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ সোমবারও লেনদেনের শীর্ষে অবস্থান করছে ফার্মাসিউটিক্যাল খাত। দ্বিতীয় স্থানে অবস্থান করছে বস্ত্র খাত। ইন্টান্যাশনাল লিজিংয়ের ডিএসইর লেনদেন পর্যালোচনায় এ তথ্য জানা গেছে।

ওষুধ-রসায়ন খাত

তথ্যমতে, ডিএসইতে মোট লেনদেনে ফার্মাসিউটিক্যাল খাতের দখলে রয়েছে ১৮ দশমিক ৩০ শতাংশ। খাতটির লেনদেন হয়েছে ১০৯ কোটি ৮৯ লাখ টাকা। এর পরেই বস্ত্র খাতের অবস্থান। ডিএসইর লেনদেনে খাতটির অংশগ্রহন ১৬ দশমিক ৩০ শতাংশ। এই খাতে লেনদেন হয়েছে ৯৭ কোটি ৮৯ লাখ টাকা। লেনদেনে তৃতীয় স্থানে রয়েছে প্রকৌশল খাত। ডিএসইর লেনদেনে খাতটির অংশগ্রহন ১৫ দশমিক ৩০ শতাংশ। খাতটির লেনদেন হয়েছে ৯১ কোটি ৬৫ লাখ টাকা। এদিকে ডিএসইর লেনদেনে বিবিধ খাতের অংশগ্রহন ৬ দশমিক ৮০ শতাংশ। এ খাতের লেনদেন হয়েছে ৪০ কোটি ৬৮ লাখ টাকা।

এছাড়া ব্যাংক খাতে অংশগ্রহন ৫ দশমিক ৯০ শতাংশ। ব্যাংক খাতের লেনদেন হয়েছে ৩৫ কোটি ৫৫ লাখ টাকা। সিমেন্ট খাতের ৫ দশমিক ১০ শতাংশ ও জ্বালানি এবং বিদ্যুৎ খাতের ৫ শতাংশ অংশগ্রহণ রয়েছে।

বাকি খাতগুলোর মধ্যে খাদ্য এবং আনুষাঙ্গিক খাতের ৪ দশমিক ৭০ শতাংশ, টেলিকমিউনিকেশন খাতের ৪ দশমিক ৪০ শতাংশ, সাধারন বীমা খাতের ৪ দশমিক ২০ শতাংশ, আইটি খাতের ২ দশমিক ৮০ শতাংশ, ভ্রমন এবং অবকাশ খাতের ২ দশমিক ১০ শতাংশ, আর্থিক খাতের ১ দশমিক ৯০ শতাংশ, জীবন বীমা খাতের ১ দশমিক ৮০ শতাংশ, মিউচ্যুয়াল ফান্ড খাতের ১ দশমিক ৬০ শতাংশ, পেপার এবং প্রিন্টিং খাতের ১ দশমিক ২০ শতাংশ, ট্যানারি খাতের ১ শতাংশ, সিরামিক খাতের দশমিক ৯০ শতাংশ, সেবা এবং আবাসন খাতের দশমিক ৫০ শতাংশ এবং জুট খাতের দশমিক ২০ শতাংশ অংশগ্রহণ রয়েছে।

এই বিভাগের আরো সংবাদ