ArthoSuchak
সোমবার, ৩০শে মার্চ, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

পাকিস্তানের নাগরিক স্যামি 

পাকিস্তানের নাগরিকত্ব পেয়েছেন ওয়েস্ট ইন্ডিজের সাবেক অধিনায়ক ড্যারেন স্যামি। পাকিস্তানের প্রেসিডেন্ট আরিফ আলভি গত শনিবার স্যামির পাঠানো আবেদন পত্র অনুমোদন করেছেন।

এছাড়া দেশটির সর্বোচ্চ বেসামরিক পুরস্কার ‘নিশান-ই পাকিস্তান’ গ্রহণ করেন স্যামি। মূলত পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে অসাধারণ আবদানের জন্য স্যামিকে পাকিস্তানের নাগরিক করা হয়েছে।

বিদেশি ক্রিকেটার ও পর্যটকদের কাছে পাকিস্তানকে নিরাপদ প্রমাণ করতে উল্লেখযোগ্য অবদান রেখেছেন স্যামি। তাঁতে মুগ্ধ হয়েই নাগরিকত্ব দিয়েছে পাকিস্তান। পাকিস্তানের সুপার লিগের (পিএসএল) নিয়মিত মুখ স্যামি। এই টি-টোয়েন্টি টুর্নামেন্টে পেশোয়ার জালমির অধিনায়কত্ব করেন তিনি। পিএসএল খেলতে গিয়েই পাকিস্তানের প্রেমে পড়েছেন এই ক্যারিবীয়ান অলরাউন্ডার। পাকিস্তানের নাগরিকত্ব পেতে স্যামিকে সহযোগীতা করেছেন জালমির মালিক জাভেদ আফ্রিদি।

পাকিস্তানের নাগরিকত্ব পেয়ে স্যামি একটি টুইট বার্তায় বলেছেন, ‘আমি এই বেসামরিক পুরস্কার পেয়ে সম্মানিত বোধ করছি। ২০১৭ সালে আমরা সঠিক পথে ছোট একটা পদক্ষেপ নিয়েছিলাম, আজ এখানটা দেখুন। বিদেশি সব খেলোয়াড় এখানে খেলছে। ধন্যবাদ পাকিস্তান আমাদের প্রতি এমন ভালোবাসা দেখানোর জন্য। আমরা শুধু চেয়েছি তোমাদের ঘরের মাঠে ক্রিকেটটা ফিরুক। ভালোবাসা জিতেছে।’

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ