ArthoSuchak
সোমবার, ৬ই এপ্রিল, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

পুনরায় বাংলাদেশিদের জন্য শ্রমবাজার খুলবে মালয়েশিয়া

মালয়েশিয়া পুনরায় বাংলাদেশিদের জন্য শ্রমবাজার খোলার আশ্বাস দিয়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন।

তিনি বলেন, দুই বছর ধরে মালয়েশিয়ায় রিক্রুমেন্ট বন্ধ করে দেওয়ায় আমি দুঃখ প্রকাশ করেছি। আমি এই লেবারমার্কেট খুলে দেওয়ার জন্য পুনরায় আবেদন জানিয়েছি। এর জবাবে, মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রী খুব তাড়াতাড়ি একটা সিদ্ধান্ত দিবেন বলে জানিয়েছেন।

আজ রোববার (২৩ ফেব্রুয়ারি) মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রী এম কুলাসেগারান পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেনের সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাৎ করেন। সাক্ষাৎ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানিয়েছেন মন্ত্রী।

আবদুল মোমেন বলেন, এখানে আমাদের কিছু দুর্বলতা আছে, যখন শ্রমবাজার ওপেন করা হয় সবাই অবৈধভাবে যাওয়ার সুযোগ খোঁজে, যেটা তারা পছন্দ করে না। এটা নিয়ে আমাদের প্রবাসী কল্যাণমন্ত্রণালয় কাজ করছে।

রোহিঙ্গা প্রসঙ্গে মন্ত্রী বলেন, স্বয়ং মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহথির মোহাম্মদ বাংলাদেশকে সাপোর্ট দিয়েছেন। এমনকি তারা এ ব্যাপারে আমাদের আরও সাহায্য করবেন। মালয়েশিয়া প্রথম থেকেই রোহিঙ্গা বিষয়ে বাংলাদেশকে সহযোগিতা করেছে।

আমাদের দেশের অনেক মানুষ মালয়েশিয়ায় কাজ করছে, মালয়েশিয়ার মানুষ বাংলাদেশিদের হার্ডওয়ার্কিং বলে প্রশংসা করে। মালয়েশিয়া বিনিয়োগে আগ্রহী বাংলাদেশে। দেশের বিভিন্ন পণ্য নিতে আহ্বানও জানিয়েছি, যোগ করেন পররাষ্ট্রমন্ত্রী।

এ কে আবদুল মোমেন বলেন, বাংলাদেশ অর্থনীতিতে ভালো করছে, এশিয়া এস্পেসেফিক রিজনের মধ্যে আমাদের হায়েস্ট জিডিপি গ্রোথ রেট, এখানে যা প্রডিউস হয় তার মার্কেট আছে। সাউথ এশিয়ার মধ্য আমাদের ইনভেস্টমেন্ট রেট হায়েস্ট। মালয়েশিয়া আমাদের আমদানি কম করে, এজন্য আমি তাদেরকে বেশি আমাদানি করতে বলেছি। মালয়েশিয়া এখানে ইনভেস্ট করতে পারে, এখানে উভয়ের লাভ হবে।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ