ArthoSuchak
রবিবার, ৫ই এপ্রিল, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বোল্টে বিধ্বস্ত ভারত

ওয়েলিংটন টেস্টের তৃতীয় দিন শেষে ৩৯ রানে পিছিয়ে আছে ভারত। দিন শেষে ৪ উইকেটে ১৪৪ রান স্কোরবোর্ডে তুলেছে বিরাট কোহলির
দল। আজিঙ্কা রাহানে ২৫ এবং হানুমা বিহারি ১৫ রানে অপরাজিত থেকে খেলা শেষ করেন। নিউজিল্যান্ডের পক্ষে ট্রেন্ট বোল্ট নেন ৩
উইকেট।

৫ উইকেটে ২১৬ রান নিয়ে দিনের খেলা শুরু করে নিউজিল্যান্ড। কিন্তু দিনের প্রথম বলেই জাসপ্রিত বুমরাহর বলে ব্যক্তিগত ১৪ রানে বিদায়
নেন জন ওয়াটলিং। ৯ রান পর টিম সাউদিকে ৬ রানে বিদায় করেন ইশান্ত শর্মা। দুই উইকেট হারালেও কাইল জেমিসন এবং কলইন ডি গ্র্যান্ডহোম মিলে ৭১ রানের জুটি গড়েন। ৪৪ রানে অশ্বিনকে উইকেট ছুঁড়ে দেন জেমিসন। খানিক পর ৪ রানে দিন শুরু করা গ্র্যান্ডহোম ফেরেন ৪৩ রানে। তাঁকেও বিদায় করেন এই স্পিনার। শেষ উইকেটে ভারতীয় বোলারদের ওপর চড়াও হয়ে খেলেন ট্রেন্ট বোল্ট। ২৪ বলে ৫ চার এবং এক ছক্কায় করেন ৩৮ রান। শেষ ব্যাটসম্যান হিসেবে ইশান্ত শর্মাকে উইকেট ছুঁড়ে দেন তিনি। ভারতীয় এই পেসার তুলে নেন ৫ উইকেট। ৩৪৮ রানে থামে স্বাগতিকদের ইনিংস।

দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করতে নেমে উদ্বোধনী জুটিতে ২৭ রান যোগ করতেই ট্রেন্ট বোল্টকে উইকেট দিয়ে ফেরেন পৃথ্বী শ। আরেক ওপেনার
মায়াঙ্ক আগারওয়াল এবং চেতেশ্বর পুজারা মিলে জুটি গড়েন ৫১ রানের। এই জুটিতে বাঁধা হয়ে দাঁড়ান বোল্ট। ১১ রানে বিদায় নেন পুজারাও। হাফ সেঞ্চুরি তুলে নিয়ে সেঞ্চুরির পথে আগোতে থাকা আগারওয়াল টিম সাউদির শিকার হন। ৫৮ রানে ডাগ আউটে ফিরে যান তিনি।

অধিনায়ক কোহলিও প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসে হন ব্যর্থ। ১৯ রানে বোল্টের তৃতীয় শিকার হয়ে ফেরেন তিনি। এরপর অবশ্য হানুমা বিহারি এবং আজিঙ্কা রাহানে মিলে আর কোন উইকেট না হারিয়ে দিনের খেলা শেষ করেন। ২৭ রান দিয়ে ৩ উইকেট তুলে নেন বোল্ট। এর আগে প্রথম ইনিংসে ভারত অল আউট হয় ১৬৫ রানে।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ