ArthoSuchak
বুধবার, ৮ই এপ্রিল, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

জেমিসনে নাস্তানাবুদ কোহলিরা

সফরকারী ভারতের বিপক্ষে ওয়েলিংটন টেস্টে সুবিধাজনক অবস্থায় রয়েছে নিউজিল্যান্ড। টেস্টের প্রথম দিন বিরাট কোহলিদের ৫ উইকেট তুলে নিয়েছে কিউইরা। ১২২ রান নিয়ে প্রথম দিনের খেলা শেষ করেছে ভারত। ৩৮ রানে অপরাজিত থেকে দ্বিতীয় দিনের খেলা শুরু করবেন আজিঙ্কা রাহানে। তাঁর সঙ্গী ঋশাভ পান্তের সংগ্রহ ১০ রান।

এদিন বৃষ্টির কারণে খেলা হয়েছে মাত্র ৫৫ ওভার। কিন্তু এর মাঝেই কিউইদের বোলিং তাণ্ডব উপলব্ধি করেছে ভারত। বিশেষ করে ডানহাতি পেসার কাইল জেমিসনের সামনে রীতিমত খেই হারিয়ে ফেলে ভারতের বিশ্বমানের ব্যাটিং লাইন আপ। ২৫ বছর বয়সী এই পেসার নিজের অভিষেক টেস্টেই জাত চেনান। ১৪ ওভারে ৩৮ রান খরচায় ৩ উইকেট শিকার করেন তিনি। এছাড়া একটি করে উইকেট নেন ট্রেন্ট বোল্ট এবং টিম সাউদি। ভারতের হয়ে ওপেনার মায়াঙ্ক আগারওয়াল ৩৪ রানের ইনিংস খেলেন।

বৃষ্টি বিঘ্নিত এই ম্যাচের শুরুতে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। এরপর ব্যাটিং করতে নেমে মাত্র ৪০ রানের মাথায় ৩ উইকেট হারিয়ে বিপদে পড়ে ভারত। চতুর্থ উইকেটে রাহানে এবং আগারওয়াল ৪৮ রানের জুটি গড়ে দলকে কিছুটা বিপদমুক্ত করেন। কিন্তু দলীয় ৮৮ রানের মাথায় আগারওয়ালকে জেমিসনের হাতে ক্যাচ বানিয়ে এই জুটি ভাঙেন বোল্ট।

পরবর্তীতে ১০১ রানে হানুমা বিহারিকে আউট করে ভারতের বিপদ বাড়িয়ে দেন জেমিসন। উইকেটরক্ষক বিজে ওয়াটলিংয়ের হাতে ক্যাচ বানিয়ে বিহারিকে সাজঘরে ফেরান তিনি। এরপর অবশ্য রাহানে এবং পান্তের ব্যাটে আর উইকেট না হারিয়ে দিন শেষ করে ভারত।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ