ArthoSuchak
বুধবার, ৮ই এপ্রিল, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বেসিন রিজার্ভে মুখোমুখি ভারত-নিউজিল্যান্ড

দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে আগামীকাল (২১ ফেব্রুয়ারি) ওয়েলিংটনের বেসিন রিজার্ভে স্বাগতিক নিউজিল্যান্ডের মুখোমুখি হচ্ছে ভারত। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ৪টায়।

টেস্ট সিরিজের আগে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ৫-০ ব্যবধানে হেরেছিল নিউজিল্যান্ড। এরপর ওয়ানডে সিরিজে ঘুরে দাঁড়ায় কিউইরা। তিন ম্যাচ ওয়ানডে সিরিজে ৩-০ ব্যবধানে জিতে নেয় কেন উইলিয়ামসনের দল।

এবার তারা সাদা পোষাকে লড়াইয়ের অপেক্ষায়। টেস্টে দুই দলই শক্তিধর। তবে টেস্ট চ্যাম্পিয়নশীপে রাজত্ব করছে বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারত। ওয়ানডে বিশ্বকাপের পর এখন পর্যন্ত কোন টেস্ট হারেনি ভারত।

ওয়ানডে সিরিজ হারের পর টেস্ট সিরিজে ঘুরে দাঁড়াতে মরিয়া ভারত। নিজেদের শক্তির প্রমাণ দিতে প্রস্তুত ভারতীয়রা। অন্যদিকে পিছিয়ে নেই কেন নিউজিল্যান্ডও। ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন নিউজিল্যান্ডের পেস বোলিংয়ের মূল ভরসা ট্রেন্ট বোল্ট। এই ম্যাচে অভিষেক হতে পারে নিউজিল্যান্ডের ডানহাতি পেসার কাইল জেমিসনের। তিনি নিউজিল্যান্ড দলে জায়গা পেয়েছেন ওয়াগনারের বদলে। বাড়তি বাউন্সের কারণে এই পেসারকে ওয়েলিংটনে খেলাবে নিউজিল্যান্ড। স্পিনার হিসেবে ড্যারি মিচেল এবং আজাজ প্যাটেলের মধ্যে থেকে যেকোনো একজনকে বেছে নেবেন উইলিয়ামসন।

কিছুদিন আগেই লিগম্যান্টে চোট পেয়েছেন ভারতের পেসার ইশান্ত শর্মা। যদিও তার জন্য শেষ পর্যন্ত অপেক্ষা করবে ভারত। তিনি না খেলতে পারলে একাদশে ফিরবেন আরেক পেসার উমেশ যাদব। উইকেটরক্ষকের ভূমিকায় ঋদ্ধিমান সাহার চেয়ে কোহলিদের কাছে অনেকটাই এগিয়ে রিশাভ পান্ত। তাঁকেই উইকেটের পেছনে দেখা যেতে পারে ওয়েলিংটনে।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ