বিশ্বকাপে খেলতে পারবেন সাকিব, তবে…
শনিবার, ১১ জুলাই, ২০২০
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বিশ্বকাপে খেলতে পারবেন সাকিব, তবে…

চলতি বছরই নিষেধাজ্ঞা কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন সাকিব আল হাসান। অক্টোবর থেকে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপেও দেখা যেতে পারে তাঁকে। তবে বিশ্বকাপে অংশ নিতে হলে বাছাই পর্বের বাঁধা পেরোতে হবে বাংলাদেশকে। বাছাই পর্ব পার হয়ে বিশ্বকাপের মূল পর্বে যেতে পারলেও নিষেধাজ্ঞার কারণে সাকিবকে প্রথম তিন ম্যাচে পাবে না বাংলাদেশ। তার উপর ম্যাচ ফিটনেস এবং ফর্মের একটি ব্যাপার তো আছেই।

অবশ্য ম্যাচ অনুশীলন ছাড়া বিশ্বকাপের মঞ্চে সাকিব খেলতে পারবেন কিনা সেটি নিয়ে সন্দিহান বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। যদিও সাকিবের সঙ্গে আলাপ আলোচনা করার পরেই এই ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে জানিয়ে বোর্ড প্রধান বলেন, প্রথমত ও (সাকিব) কখন আসতে পারবে এটা হচ্ছে কথা। বাছাইপর্বে সে আসতে পারছে না। আমরা যদি বাছাইপর্ব পেরিয়ে বিশ্বকাপে যাই, তারপরেও সে কয়েকটা ম্যাচে থাকবে না। তিন ম্যাচে সে থাকতে পারছে না। ওই সময় তো অধিনায়ক থাকবে একজন। তারপর সাকিব এসে ঢুকতে পারবে কিনা, ম্যাচ অনুশীলন ছাড়া সে বিশ্বকাপে খেলতে পারবে কিনা এটা ওর সাথেও আলাপ করতে হবে। জানতে হবে।

গত ওয়ানডে বিশ্বকাপে ব্যাট এবং বল হাতে দুর্দান্ত পারফরম্যান্স উপহার দেন সাকিব। সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় তিন নম্বরে থেকে বিশ্বকাপ শেষ করেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। বোর্ড সভাপতি আরও বলেন, পরের বিশ্বকাপে সাকিবের অধিনায়ক হওয়াটা কঠিন। ওয়ানডেতে সে যদি ফেরত আসে, সে যদি ফর্মে আসে, যা ছিল সাকিব ওরকম থাকে তাহলে সাকিব তো মেইন কন্টেন্ডার, ও তো ছিলই।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ