ArthoSuchak
বৃহস্পতিবার, ২রা এপ্রিল, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

কম দামের প্রলোভনে মরা মুরগি বিক্রি, দোকানির পলায়ন

চট্টগ্রামের পটিয়ায় মাইকে ঘোষণা দিয়ে কম মূল্যে মরা ও অসুস্থ মুরগি বিক্রি করার অভিযোগে এক দোকানে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। তবে অভিযানের আগেই পালিয়ে যান দোকানের মালিক।

আজ বুধবার (১৯ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে পটিয়া পৌর সদরের থানার হাট মুখে মদিনা পোল্ট্রি মেলা নামে ওই দোকানে এই অভিযান চালানো হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, মাইকে ঘোষণা দিয়ে সকাল থেকে কম মূল্যে অসুস্থ ও মরা মুরগি বিক্রি করছিলেন দোকানের মালিক শহিদুল ইসলাম। খবর পেয়ে পটিয়ার সহকারী কমিশনার (ভূমি) ইনামুল হাসান উপস্থিত হন ওই দোকানে। সঙ্গে ছিলেন পটিয়া উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. সুব্রত সরকার ও পটিয়া থানার পুলিশ সদস্যরা। এসময় হাতে নাতে ধরা পড়ে অসুস্থ ও মরা মুরগি জবাই করে বিক্রি করার দৃশ্য।

এরপর ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ওই দোকান থেকে দুই শতাধিক অসুস্থ মুরগি উদ্ধার করে মাঠিতে পুঁতে ফেলা হয়। তবে অভিযানের সময় দোকানের মালিক শহিদুল ইসলাম পালিয়ে যান। পরে মালিকের ভগ্নিপতি সিরাজুল ইসলামকে অসুস্থ ও মরা মুরগি বিক্রির দায়ে ৫ হাজার টাকা জরিমানা করা হয় এবং দোকানটি তালা মেরে দেওয়া হয়।

এ প্রসঙ্গে সহকারী কমিশনার (ভূমি) ইনামুল হাসান বলেন, দোকানটিতে ৭০ টাকা কেজি দরে অসুস্থ ও মরা মুরগি বিক্রি করা হচ্ছিল। কয়েকটি মুরগিকে পরীক্ষা করে দেখা যায় মুরগিগুলো অসুস্থ ছিল। এ সময় দোকানটিতে অসংখ্য মরা মুরগি দেখতে পাওয়া যায়।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ