ArthoSuchak
রবিবার, ২৯শে মার্চ, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

শেষ হচ্ছে মাশরাফি অধ্যায়

জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজে শেষ হচ্ছে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার অধ্যায়। এই সিরিজের পর নতুন অধিনায়কের নাম ঘোষণা করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আজ (১৯ ফেব্রুয়ারি) সব জল্পনা-কল্পনার অবসান ঘটে। বেলা দুইটায় মিরপুর স্টেডিয়ামে তামিম ইকবাল, মুশফিকুর রহিম এবং মমিনুল হককে নিয়ে বৈঠক করেন বোর্ড সভাপতি। রুদ্ধদ্বার এই বৈঠক চলে মোট ৫১ মিনিটের মতো। বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা জানান বিসিবি সভাপতি। তিনি বলেন, হ্যাঁ, এই সিরিজে মাশরাফি অধিনায়ক হিসেবে খেলছে। এখনো ও অধিনায়ক আছে।

তবে এই সিরিজের পর ২০২৩ বিশ্বকাপকে ঘিরে পরিকল্পনা সাজাতে চায় বিসিবি। যে জন্য নতুন অধিনায়ককে ২ বছর সময় দিতে আগ্রহী তারা। এক-দেড় মাসের মধ্যে নতুন অধিনায়কের নাম জানা যাবে জানিয়ে পাপন বলেন, আমার ধারণা মাশরাফি এই সিরিজে খেলবে। সে যদি ফিট থাকে। জিম্বাবুয়ের বিপক্ষে সে অধিনায়ক থাকবে। তবে আমাদের সামনে যে বিশ্বকাপ আছে সেখানে তো হুট করে কাওকে নেতৃত্ব তুলে দিতে পারবো না। তার জন্য দল এবং অধিনায়ক আমাকে ২ বছর আগেই করে ফেলতে হবে। আমার হাতে খুব বেশি সময় নেই। খুব দ্রুত এই সিদ্ধান্ত নেব। এক-দেড় মাসের মধ্যে আমরা এই বিষয়ে সিদ্ধান্তে পৌঁছাতে পারবো। এই সিরিজটা পর্যন্ত আমরা অপেক্ষা করছি।

আগামী ১ মার্চ শুরু হবে বাংলাদেশ-জিম্বাবুয়ের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। পরের ম্যাচ দুটি হবে ৩ ও ৬ মার্চ। সবগুলো ম্যাচই হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ