ArthoSuchak
বুধবার, ৮ই এপ্রিল, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

কচুরিপানা থেকে খাবার বের হবে: বাণিজ্যমন্ত্রী

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, দিন তো বদলাচ্ছে। প্রতিদিন নতুন নতুন চিন্তা নতুন নতুন উদ্ভাবনী শক্তি আসছে। আগে মাশরুম দেখলে বলা হতো হারাম খাবার ব্যাঙের ছাতা। হয়তো এমন দিন আসবে কচুরিপানা থেকে খাবার বের হবে, যার ফ্রুট ভ্যালু অনেকখানি ভালো। অপেক্ষা করি তার জন্য। নেক্সট ওয়েট ফর দ্যাট।

আজ (১৮ ফেব্রুয়ারি) সংসদ অধিবেশনে জাতীয় পার্টির সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদ কচুরিপানা খাওয়া বিষয়ে পরিকল্পনামন্ত্রীর বক্তব্যের সমালোচনার পর তিনি এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী টিপু বলেন, আমরা চা খাই চা পাতা দিয়ে। নতুন কনসেপ্ট এসেছে পাটের পাতা থেকে। চা পাতার মতো এক ধরনের ড্রিংকস তৈরি হচ্ছে। হয়তো একথা আগে বললে বলা হতো, এটা আবার কেমন কথা। আজ থেকে ৪০-৪৫ বা ৫০ বছর আগে ঢাকায় কেউ কচুরলতি খেত না। কিন্তু আজকে কচুরলতি একটা সুস্বাদু এবং প্রয়োজনীয় তরকারি হিসেবে চালু হয়েছে।

প্রসঙ্গত, গতকাল সোমবার শেরেবাংলা নগরের এনইসি সম্মেলনকক্ষে রিসোর্স ডেভেলপমেন্ট ফোরামের অনুষ্ঠানে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেন, কচুরিপানা নিয়ে কিছু করা যায় কিনা, কচুরিপানার পাতা খাওয়া যায় না কোনোমতে? গরু তো খায়। এরপরই তা ছড়িয়ে পড়ে। তবে ওই অনুষ্ঠানে মন্ত্রী কচুরিপানা খেতে নয়, এটি নিয়ে গবেষণা করতে কৃষি গবেষকদের আহ্বান জানান।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ