ArthoSuchak
বুধবার, ১লা এপ্রিল, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

একটি জয়ই পাল্টে দেবে বাংলাদেশকে

বেশ কিছুদিন ধরেই জয়ের ধারায় নেই বাংলাদেশ ক্রিকেট দল। একের পর এক পরাজয়ে বেশ নাজুক অবস্থায় রয়েছে তারা। এ বছরে এখন পর্যন্ত জয়ের মুখ দেখেনি বাংলাদেশ। তাদের সর্বশেষ প্রাপ্তি ছিলো টি-টোয়েন্টিতে ভারতের বিপক্ষে ৭ উইকেটের জয়।

একটি মাত্র জয়ের জন্য তাই মুখিয়েই আছে বাংলাদেশ। দলের অন্যান্য সদস্যদের মতো জয় পেতে মরিয়া বাঁহাতি স্পিনার তাইজুল ইসলামও। জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন টেস্ট ম্যাচে দল জয় পেলে আবারও ছন্দ ফিরে পাবে জানিয়ে ২৮ বছর বয়সী তাইজুল বলেন, দলের জন্য জয় অবশ্যই প্রয়োজন। সেটা হোক জিম্বাবুয়ে অথবা অন্য যেকোন দলের বিপক্ষে। যে জয়টা আমাদের আত্মবিশ্বাস অনেকখানি বাড়াতে সাহায্যে করবে। তাই জেতাটা অনেক গুরুত্বপূর্ণ। দলের ভালোর জন্যই আমাদেরকে জিততে হবে।

চলতি মাসে পাকিস্তানের বিপক্ষে রাওয়ালপিণ্ডি টেস্টে ইনিংস এবং ৪৪ রানে হেরেছে বাংলাদেশ। শুধু তাই নয়, মুমিনুল হকের নেতৃত্বে সর্বশেষ তিন টেস্টেই ইনিংস হারের লজ্জায় পড়তে হয় তাদের। তাই জিম্বাবুয়ের বিপক্ষে জয়ের বিকল্প অন্য কিছুই ভাবছেন না তাইজুল। গত ১৫ ফেব্রুয়ারি বাংলাদেশের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ঢাকায় পা রাখে জিম্বাবুয়ে ক্রিকেট দল। টাইগারদের বিপক্ষে একটি টেস্ট, তিনটি ওয়ানডে আর দুটি টি-টোয়েন্টি খেলবে সফরকারীরা। এর আগে জিম্বাবুয়ের সঙ্গে শেষ দেখায় ওয়ানডে ও টি-টেয়েন্টিতে সিরিজ জিতলেও দুই ম্যাচের টেস্ট সিরিজ ড্র করে সন্তুষ্ট থাকতে হয় বাংলাদেশকে।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ