ArthoSuchak
সোমবার, ৩০শে মার্চ, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

আমি সামনে এগিয়ে যাওয়ার জন্য উদগ্রীব: ডমিঙ্গো

সর্বশেষ ছয় টেস্টের পাঁচটিতেই ইনিংস ব্যবধানে হেরেছে বাংলাদেশ। বিদেশের মাটিতে সর্বশেষ আট টেস্টের সাতটিতেই ইনিংসে হারের লজ্জায় পড়েছে টাইগাররা। ভারত এবং পাকিস্তানের বিপক্ষে সর্বশেষ তিন টেস্টে চারদিনও লড়াই করতে পারেনি বাংলাদেশ।

এই দুই সিরিজে বাজে পারফরম্যান্সের কারণ হিসেবে সূচিকে দায়ী করছেন বাংলাদেশের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো। ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ খেলার আগে কোনো প্রস্তুতি ম্যাচ খেলেননি বাংলাদেশের ক্রিকেটাররা।

পাকিস্তানের বিপক্ষে টেস্টের আগে ক্রিকেটারদের একমাত্র প্রস্তুতি ছিল চলতি বাংলাদেশ ক্রিকেট লিগে প্রথম রাউন্ড। তাই বাজে পারফরম্যান্সের কারণে বাংলাদেশের ক্রিকেট সূচি তৈরির দায়িত্বে থাকা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স কমিটির দিকেই ইঙ্গিত করেছেন বাংলাদেশের প্রধান কোচ।

তিনি বলেছেন, ‘সূচির কারণে ভারত এবং পাকিস্তানের বিপক্ষে টেস্ট ম্যাচের আগে আমাদের প্রস্তুতি খুব খারাপ ছিল। দল হিসেবে আমাদের পারফর্ম করার সময় ছিল না। এ কারণেই এই টেস্টের চার-পাঁচদিন আগে আমরা দল হিসেবে কিছু জিনিসের উন্নতি করতে পারি এবং ব্যাপকভাবে কাজ করতে পারি।’

মাস পাঁচেক আগে বাংলাদেশের প্রধান কোচের দায়িত্ব নিয়েছেন ডমিঙ্গো। এরই মধ্যে কোন খেলোয়াড়রা টেস্ট ক্রিকেটের জন্য যোগ্য সেটা বুঝতে পেরেছেন তিনি। ডমিঙ্গো আরও বলেন, ‘আমি পাঁচ মাস হলো এখানে আছি এবং এখন আমি বুঝতে পারি কোন খেলোয়াড় টেস্ট ম্যাচের জন্য উপযুক্ত এবং খেলোয়াড়দের কোথায় উন্নতি করতে হবে। তাদের কী করা উচিত। তাই আমি সামনে এগিয়ে যাওয়ার জন্য উদগ্রীব।’

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ