ArthoSuchak
শুক্রবার, ১০ই এপ্রিল, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বিনিয়োগকারীদের সতর্ক করল ওরিয়ন

সম্প্রতি পুঁজিবাজারে তালিকাভুক্ত ওরিয়ন গ্রুপের দুই কোম্পানির অস্বাভাবিকভাবে দর বাড়ছে। কোম্পানি দুইটির অস্বাভাবিক দর বাড়ার পেছনে কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই । তাই বিনিয়োগকারীদের গুজবে কান না দিয়ে বিনিয়োগ করতে আহ্বান জানিয়েছে ওরিয়ন ফার্মা ও ওরিয়ন ইনফিউশন লিমিটেড।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, কোম্পানি দুইটি বিনিয়োগকারীদের কোম্পানির মৌলভিত্তি, টেকনিকাল এনালাইসিস, প্রাইস লেভেল এবং প্রকাশিত তথ্যের ভিত্তিতে মূল্যবান বিনিয়োগ করার আহ্বান জানিয়েছে। এছাড়া কোনো ধরনের গুজবে কান না দিয়ে বিনিয়োগ করতে বলেছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, গত ৯ ফেব্রুয়ারি থেকে ধারাবাহিকভাবে দর বাড়ছে ওরিয়ন ফার্মার শেয়ারে। ৯ ফেব্রুয়ারি শেয়ারটির দর ছিল ২৭ টাকা ৫০ পয়সা। আর আজ এই প্রতিবেদন লেখা পরযন্ত শেয়ারটি সর্বশেষ ৪৩ টাকা ৬০ পয়সায় লেনদেন হচ্ছে। অর্থাৎ আলোচ্য সময়ে শেয়ারটির দর ১৬ টাকা ১০ পয়সা বা ৫৮.৫৪ শতাংশ বেড়েছে।

অন্যদিকে ওরিয়ন ইনফিউশনের শেয়ার দর গত ২ ফেব্রুয়ারি থেকে বাড়ছে। আলোচ্য সময়ে শেয়ারটির দর সর্বশেষ ৫২ টাকা ৯০ পয়সা দরে লেনদেন হয়। আর আজ এই প্রতিবেদন লেখা পরযন্ত শেয়ারটি সর্বশেষ ৮৩ টাকা ৫০ পয়সায় লেনদেন হচ্ছে। অর্থাৎ আলোচ্য সময়ে শেয়ারটির দর ৩০ টাকা ৬০ পয়সা বা ৫৭.৮৪ শতাংশ বেড়েছে।

এদিকে চাঙ্গা বাজারে বেশিরভাগ সময়ই শেয়ার দুইটি হল্টেড হয়ে মূল্য সার্কিট ব্রেকার স্পর্শ করছে।

অর্থসূচক/এসএ/

এই বিভাগের আরো সংবাদ