চীনে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ১৮৬৮
মঙ্গলবার, ১১ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

চীনে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ১৮৬৮

করোনা ভাইরাসে বেড়েই চলেছে মৃতের সংখ্যা। চীনের হুবেই প্রদেশে আরও ৯৩ জনের মৃত্যু হয়েছে। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৮০৭ জন। সবমিলিয়ে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৮৬৮ জনের এবং আক্রান্ত হয়েছেন ৭২ হাজার ৩৫৫ জন।

আজ মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) হুবেই স্বাস্থ্য কমিশনের ওয়েবসাইটের বরাত দিয়ে এসব তথ্য জানায় আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

খবরে বলা হয়, সোমবার (১৭ ফেব্রুয়ারি) এ ভাইরাসে আক্রান্ত হয়ে উহানে আরও ৯৩ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত হুবেই প্রদেশে ১ হাজার ৭৮৯ জনের মৃত্যু হয়েছে। চীনে সবমিলিয়ে এ ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৮৬৩ জনের। এর বাইরে ফিলিপাইন, হংকং, জাপান, ফ্রান্স ও তাইওয়ানে এ ভাইরাসে আক্রান্ত হয়ে পাঁচজনের মৃত্যু হয়েছে। এ ভাইরাসে আক্রান্ত হয়েছে ৭২ হাজার ৪৩৬ জন।

হুবেই স্বাস্থ্য কমিশনের দেওয়া তথ্য অনুযায়ী, প্রদেশটিতে নতুন করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৫৯ হাজার ৯৮৯ জন। ইতোমধ্যে এ ভাইরাসে আক্রান্ত ১০ হাজার ৬১৫ জন চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান শহরের বন্যপ্রাণির একটি বাজার থেকে ছড়িয়ে পড়ে প্রাণঘাতী করোনা ভাইরাস। একপর্যায়ে এই ভাইরাস নিয়ে বিশ্বজুড়ে জরুরি স্বাস্থ্য পরিস্থিতি (হেলথ ইমার্জেন্সি) ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। এখন পর্যন্ত অন্তত ২৪টি দেশে শনাক্ত হয়েছে এই ভাইরাস।

ভাইরাসটির ছড়িয়ে পড়া ঠেকাতে নতুন কঠোর পদক্ষেপ ঘোষণা করেছে হুবেই কর্তৃপক্ষ। প্রদেশটির রাস্তায় বন্ধ করে দেওয়া হয়েছে সব ধরনের ব্যক্তিগত যান চলাচল। চীনে ইতোমধ্যেই করোনা ভাইরাসের উপসর্গ গোপন করাকে ফৌজদারি অরপাধ হিসেবে আখ্যা দিয়েছে দেশটির একটি আদালত। একইসঙ্গে আক্রান্ত হওয়ার উপসর্গ কেউ ইচ্ছাকৃতভাবে গোপন করলে তার মৃত্যুদণ্ড পর্যন্ত হতে পারে বলে জানানো হয়েছে।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ