ArthoSuchak
রবিবার, ৫ই এপ্রিল, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

সেন্টমার্টিনে ট্রলারডুবি: আরও দুইজনের মরদেহ উদ্ধার

কক্সবাজারের সেন্টমার্টিনে ভাসমান অবস্থায় আরও দুইজনের মরদেহ উদ্ধার করেছে কোস্টগার্ড। সোমবার (১৭ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টার দিকে সেন্টমার্টিনের ছেঁড়া দ্বীপের পশ্চিমাংশ থেকে ভাসমান মরদেহ দুটি উদ্ধার করা হয় বলে জানিয়েছেন কোস্টগার্ডের সেন্টমার্টিন স্টেশন কমান্ডার লে. নাঈম উল হক। ধারণা করা হচ্ছে- গত ১১ ফেব্রুয়ারি ট্রলারডুবির ঘটনায় তারা নিখোঁজদের মধ্যে ছিলেন।

নাঈম উল হক জানান, সেন্টমার্টিন কোস্টগার্ডের সদস্যরা টহলরত অবস্থায় সেন্টমার্টিন ছেঁড়া দ্বীপের দক্ষিণ-পশ্চিম পাশে সকাল সাড়ে ৯টার দিকে সাগরে ভাসমান দুটি মরদেহ দেখতে পায়। পরে মরদেহ দুটি উদ্ধার করা হয়। মরদেহ দুটি মধ্য বয়সী পুরুষের। সোমবার বেলা ১১টার দিকে কাঠের বোটে করে মরদেহ দুটি টেকনাফ মডেল থানায় হস্তান্তরের জন্য নেয়া হয়েছে।

উল্লেখ, নৌপথে মালয়েশিয়া যাওয়ার আশায় বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্প থেকে গত ১০ ফেব্রুয়ারি (সোমবার) রাতে টেকনাফের মহেশখালীয়াপাড়া এলাকা দিয়ে ট্রলারে ওঠে শতাধিক রোহিঙ্গা। সেন্টমার্টিন উপকূলে গিয়ে ডুবে যায় ট্রলারটি। মালয়েশিয়াগামীদের মধ্যে বেশির ভাগই নারী। দালালদের মাধ্যমে সেন্টমার্টিন উপকূল পাড়ি দিতে গিয়ে ট্রলারটি ডুবে গেলে ভাসমান অবস্থায় ১৫ রোহিঙ্গার মরদেহ উদ্ধার করে কোস্টগার্ড ও নৌবাহিনী। একই সঙ্গে আরও ৭৩ জন রোহিঙ্গাকে জীবিত উদ্ধার করা হয়।

উদ্ধার হওয়াদের মতে- ট্রলারে আরও অন্তত ৫০ রোহিঙ্গা ছিল। তাদের খোঁজে টানা অনুসন্ধান চালালেও শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) বিকেল পর্যন্ত কাউকে পাওয়া যায়নি। কিন্তু ওইদিন সন্ধ্যায় এক নারীর, শনিবার সকালে এক নারীর ও রাতে এক পুরুষের মরদেহ পাওয়া যায়। এর দুদিন পর সোমবার আরও দুজনের মরদেহ পাওয়া গেল।

অর্থসূচক/এমএস

এই বিভাগের আরো সংবাদ