ArthoSuchak
শনিবার, ১১ই এপ্রিল, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ভৈরবে দুই মুক্তিযোদ্ধার নামে পাঠাগার ও বিজ্ঞানাগার

কিশোরগঞ্জের ভৈরবে দুই বীরমুক্তিযোদ্ধার নামে একটি পাঠাগার ও একটি বিজ্ঞানাগারের নামকরণ করা হয়েছে। রোববার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে শহরের জগন্নাথপুরের লক্ষ্মীপুর এলাকার ইউসূফ আলী উচ্চ বিদ্যালয়ে বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া পাঠাগার এবং মরহুম বীরমুক্তিযোদ্ধা মুমিনুল হক খালেক বিজ্ঞানাগার উদ্বোধন করা হয়। উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া।

উদ্বোধন শেষে বিদ্যালয় চত্বরে আয়োজিত বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সায়দুল্লাহ মিয়া বলেন, শরীর গঠনে খেলাধুলা এবং মেধা ও মনন গঠনে পাঠ্য বইয়ের পাশাপাশি অন্যান্য বই পড়ার বিকল্প নেই। তিনি উপস্থিত শিক্ষার্থীদের পাঠ্য বইয়ের পাশাপাশি অবসর সময়ে নবগঠিত পাঠাগারে বসে বই পড়ার আহ্বান জানান।

তিনি এই সময় পাঠাগারটিকে মূল্যবান বইয়ের সমারহে সমৃদ্ধ একটি পাঠাগারে পরিণত করার ঘোষণা দেন। এছাড়া এই পাঠাগারে শিক্ষার্থীরা যাতে স্বাচ্ছন্দ্য ও সুন্দর-আরামদায়ক পরিবেশে বসে পড়তে পারে সেই ব্যবস্থা তৈরির কথা জানান।

স্থানীয় পৌর কাউন্সিলর ও স্কুল পরিচালনা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো. মোশারফ হোসেন মিন্টুর সভাপতিত্বে অনুষ্ঠিত ওই অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন স্কুলের প্রধান শিক্ষক মো. পিয়ার হোসেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম সেন্টু, অধ্যক্ষ আব্দুল বাসেত, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি, বীরমুক্তিযোদ্ধা মো. তালাত হোসেন বাবলা, পৌর আওয়ামী লীগের সভাপতি এসএম বাকী বিল্লাহ, সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভ, ডক্টরস এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ডা. মো. মিজানুর রহমান কবির প্রমুখ।

আলোচন শেষে কৃতী খেলোয়াড়দের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা।

অর্থসূচক/এমএ/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ