বিজেপি-কংগ্রেসসহ সব দলের মুখ্যমন্ত্রী আমি: কেজরিওয়াল
শুক্রবার, ২৯শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বিজেপি-কংগ্রেসসহ সব দলের মুখ্যমন্ত্রী আমি: কেজরিওয়াল

তৃতীয়বার দিল্লির মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন ভারতের আম আদমি পার্টির (আপ) প্রধান অরবিন্দ কেজরিওয়াল। তাঁর সঙ্গে ছয় মন্ত্রীও শপথগ্রহণ করেছেন। তাঁরা হলেন- মণীশ সিসোদিয়া, সত্যেন্দ্র জৈন, গোপাল রাই, কৈলাস গেহলত, ইমরান হোসেন ও রাজেন্দ্র পাল গৌতম।

গতকাল দিল্লির রামলীলা ময়দানে শপথ গ্রহণের পর কেজরিওয়াল বলেন, কেউ আপকে (আদমি পার্টি) ভোট দিয়েছেন, কেউ বিজেপিকে। কেউ কংগ্রেসকে ভোট দিয়েছেন, কেউ আবার অন্য কোনও দলকে। কিন্তু শপথ নেওয়ার পর আজ থেকে আমি আপনাদের সকলের মুখ্যমন্ত্রী। বিজেপি-কংগ্রেসসহ সব দলের মুখ্যমন্ত্রী আমি।

আদমি পার্টির প্রধান বলেন, গত পাঁচ বছর শুধু কাজ করে গেছি। কাজের ক্ষেত্রে কোনও ভেদাভেদ করিনি। কেউ বিজেপিকে ভোট দিয়েছেন বলে তাঁর কাজ করব না- এমনটি বলিনি। সবার জন্য কাজ করেছি। বিজেপির এলাকাতেও রাস্তা তৈরি করেছি। দুই কোটি দিল্লিবাসীর কাছে আর্জি, নির্বাচন শেষ। যাকেই ভোট দিয়ে থাকুন না কেন, আজ থেকে আপনারা সকলে আমার পরিবার। যে কোনওরকম প্রয়োজনই হোক না কেন, নির্দ্বিধায় আমার কাছে চলে আসবেন। কে কোন পার্টির, কে কোন ধর্মের, কে কোন জাতের দেখব না আমি।

দিল্লির রামলীলা ময়দানে কেজরিওয়ালের শপথ অনুষ্ঠান

কেজরিওয়াল বলেন, আমাকে অনেক কথা বলা হয়েছে। কিন্তু বিরোধীরা আমাকে যা বলেছেন, সব ক্ষমা করে দিয়েছি আমি। তাদের কাছে অনুরোধ, রাজনীতিতে যা হয়েছে সব ভুলে যান। সকলের সঙ্গে মিলে দিল্লির উন্নতি করতে চাই আমি।

এ সময় কেজরিওয়ালের দুই পাশে বসে ছিলেন স্কুল শিক্ষক, চিকিৎসক, পরীক্ষায় শীর্ষ স্থান অধিকারী, অটো চালকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের প্রতিনিধি। তাঁদের ‘দিল্লির নির্মাতা’ হিসেবে দেখানো হয়। মঞ্চের নিচে বসেন আপের জয়ী সদস্যরা।

সাম্প্রতিক নির্বাচনে ৭০ আসনের মধ্যে ৬২ আসন জয় পেয়েছে আম আদমি পার্টি। বিজেপি পেয়েছে মাত্র আটটি। ২০১৫ সালের কাছাকাছিই ফলাফল করেছে আম আদমি পার্টি।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ