ArthoSuchak
শনিবার, ৪ঠা এপ্রিল, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

দল নির্বাচনে গোলকধাঁধা!

জিম্বাবুয়ের বিপক্ষে ১৬ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যদিও ১৩ সদস্যে নামিয়ে আনা হবে এই স্কোয়াড, তবুও ১৬ সদস্যের দল নির্বাচনে প্রশ্ন রাখার অবকাশ করে দিয়েছে বিসিবি।

স্কোয়াডে মোট পাঁচজন পেসার রেখেছে বিসিবি। পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্ট খেলা এবাদত হোসেন, আবু জায়েদ রাহির পাশে থাকবেন দলে ফেরা মুস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ। এছাড়া নতুন মুখ হিসেবে রাখা হয়েছে উদীয়মান পেসার হাসান মাহমুদকে। কিছুদিন আগেই একটানা অফফর্মে ছিলেন মুস্তাফিজ। ভারতের বিপক্ষে স্কোয়াডে থেকেও খেলেননি তিনি। পাকিস্তানের বিপক্ষে সরাসরি বাদ পড়েছেন। তবুও বাংলাদেশ ক্রিকেট লিগে মাত্র এক ম্যাচে ছয় উইকেট নিয়েই নির্বাচকদের মন জয় করে নিয়েছেন তিনি।

মুস্তাফিজ প্রসঙ্গে বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুর ব্যাখ্যা, কোচ এটা চিন্তা করেছিল যে তাঁকে সীমিত ওভারে খেলাবে কিন্তু এখন আমরা চিন্তা করছি বিসিএলে ও যেভাবে ফিরে এসেছে। এখন চিন্তা করছি অবশ্যই তাকে লাল বলের ক্রিকেটে বিবেচনা করা যায়। এটা আজকে সকালেই কোচের সাথে আমার কথা হয়েছে তখনই আমরা অন্তর্ভুক্ত করেছি। মুস্তাফিজের পরপর দুটো বিসিএল ম্যাচ (ইনিংস) দেখেছি এবং সে আগের মতই বল করেছে।

এদিকে রুবেলকে নিয়ে টেস্ট ক্রিকেটে পরিকল্পনা নেই বাংলাদেশের। তবুও পাকিস্তানের বিপক্ষে একাদশে জায়গা করে নেন রুবেল। প্রধান নির্বাচক বলেন, ওটা পরিবর্তন না, ওকে (রুবেলকে) ব্যাক আপ বোলার হিসেবে নিয়েছিলাম। যেহেতু জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে খেলা পেসারদের সেভাবে আধিপত্য থাকবে না। কয়টা পেস বোলার নিয়ে খেলব তার একটা পরিকল্পনা আছে। ম্যানেজমেন্টও দেখতে চাচ্ছে আসলে ওই কারণেই কিছু নতুন পেসারকে যেমন হাসান মাহমুদকে নেওয়া।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ