ArthoSuchak
মঙ্গলবার, ৩১শে মার্চ, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বিসিএলের ফাইনাল পাঁচদিনের

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) এবারের আসরের ফাইনালের সময় সূচিতে পরিবর্তন এনেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আগের সূচি অনুযায়ী আগামী ২১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল বাংলাদেশের ক্রিকেটের লঙ্গার ভার্সন এই টুর্নামেন্টের ফাইনাল। এবার ২২ ফেব্রুয়ারি ফাইনালের দিনক্ষণ নির্ধারণ করেছ বিসিবি।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বিসিএল ফাইনালের দিন নির্ধারণ করে সমালোচনার মুখে পড়েছিল বিসিবি। অনেকেই এটাকে বিসিবির অদূরদর্শিতা বলেও মনে করেছিলেন। এবার সেই ভুল সুধরে নিয়েছে বিসিবি। বিসিএলের পুরো আসরের সবগুলো ম্যাচ চারদিনের হলেও ফাইনাল ম্যাচটি হবে পাঁচদিনের। ফাইনালের ভেন্যু মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম থেকে সরিয়ে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে নিয়ে আসা হয়েছে।

বিসিএলের তৃতীয় রাউন্ড শেষে নিশ্চিত হবে কোন দুটি দল ফাইনাল খেলবে। ফাইনালের দৌড়ে পয়েন্ট টেবিলে অনেকটাই এগিয়ে আছে দক্ষিণাঞ্চল এবং পূর্বাঞ্চল। তৃতীয় এবং শেষ রাউন্ডে মধ্যাঞ্চলের বিপক্ষে খেলছে দক্ষিণাঞ্চল। আর উত্তরাঞ্চলের বিপক্ষে লড়ছে পূর্বাঞ্চল। তৃতীয় রাউন্ডের ম্যাচে দক্ষিণাঞ্চলকে ৫০৭ রানের বিশাল লক্ষ্য দিয়েছে মধ্যাঞ্চল। এই লক্ষ্য তাড়া করতে গিয়ে চার উইকেটে ১৫৯ রান করেছে দক্ষিণাঞ্চল। শেষদিনে জয়ের জন্য আরও ৩৪৮ রান প্রয়োজন তাদের।

এদিকে তৃতীয় দিন শেষে পূর্বাঞ্চলের চেয়ে ৮৬ রানে এগিয়ে আছে উত্তরাঞ্চল। দিন শেষে ৫ উইকেটে ১৪৫ রান সংগ্রহ করেছে নাঈম ইসলামের দল। উত্তরাঞ্চলের ব্যাটিং ভরসা হিসেবে ২১ রানে অপরাজিত আছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ