ArthoSuchak
শুক্রবার, ১০ই এপ্রিল, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

২২২ রান করেও পাত্তাই পেল না দক্ষিণ আফ্রিকা

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজের পর এবার টি-টোয়েন্টি সিরিজেও নিজেদের করে নিয়েছে সফরকারী ইংল্যান্ড। সেঞ্চুরিয়নের সুপার স্পোর্ট পার্কে অনুষ্ঠিত তৃতীয় টি-টোয়েন্টিতে প্রোটিয়াদের ৫ উইকেটে হারিয়েছে ইয়ন মরগানের দল।

এই ম্যাচে দক্ষিণ আফ্রিকার দেওয়া ২২৩ রানের লক্ষ্য ৫ বল হাতে রেখেই টপকে যায় ইংল্যান্ড। আর এরই সঙ্গে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে চতুর্থ সর্বোচ্চ রান তাড়া করে জয়ের রেকর্ড গড়েছে মরগান বাহিনী। সর্বোচ্চ রান তাড়া করে জয়ের রেকর্ডটি অস্ট্রেলিয়ার দখলে রয়েছে। ২০১৮ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে ২৪৪ রান তাড়া করে জেতে অজিরা।

এই তালিকায় দ্বিতীয়তে আছে ওয়েস্ট ইন্ডিজ। ২০১৫ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২৩২ রান তাড়া করে জেতে ক্যারিবিয়ানরা। তিন নম্বরে অবশ্য আবারো ইংল্যান্ডের অবস্থান। ২০১৬ সালে সেই দক্ষিণ আফ্রিকার দেয়া ২৩০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে জয় পায় ইংলিশরা।

সিরিজের শেষ টি-টোয়েন্টিতে শুরুতে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন দক্ষিণ আফ্রিকা দলপতি কুইন্টন ডি কক। এরপর খেলতে নেমে হেনরিক ক্লাসেন এবং টেম্বা বাভুমার ব্যাটিং ঝড়ে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ২২২ রান সংগ্রহ করে তারা। ৪ ছক্কা এবং ৪ চারের সাহায্যে মাত্র ৩৩ বলে ৬৬ রানের ইনিংস খেলেন ডানহাতি ব্যাটসম্যান ক্লাসেন। ৩ ছক্কা এবং ৪ চারের সাহায্যে ২৪ বলে ৪৯ রান করেন ওপেনার বাভুমা। এছাড়া ২০ বলে ৩৫ রানে অপরাজিত থাকেন ডেভিড মিলার।

ইংল্যান্ডের হয়ে দুটি করে উইকেট শিকার করেন টম কারান এবং বেন স্টোকস। এছাড়া একটি করে উইকেট পান মার্ক উড এবং আদিল রশিদ। বিশাল লক্ষ্যে খেলতে নেমেও জস বাটলার, জনি বেয়ারস্টো এবং ইয়ন মরগানের ব্যাটিং তাণ্ডবে একেবারেই সমস্যায় পড়তে হয়নি ইংল্যান্ডকে।

২ ছক্কা এবং ৯ চারের সাহায্যে ২৯ বলে ৫৭ রান করেন উইকেটরক্ষক ব্যাটসম্যান বাটলার। আরেক টপ অর্ডার ব্যাটসম্যান বেয়ারস্টো ছিলেন আরো বিধ্বংসী। ৩ ছক্কা এবং ৭ চারের মাধ্যমে ৩৪ বলে ৬৪ রান করেন তিনি। অপরদিকে অধিনায়ক মরগান ইনিংসের শেষ পর্যন্ত ২২ বলে ৫৭ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। যেখানে ৭টি ছক্কা মারেন তিনি।

ইংলিশ ব্যাটসম্যানদের ঝড়ের সামনে তেমন সুবিধা করতে পারেননি দক্ষিণ আফ্রিকার বোলাররা। পেসার লুঙ্গি এনগিদি ২ উইকেট পেলেও ৪ ওভারে ৫৫ রান খরচ করেন। এছাড়া একটি করে উইকেট নেন আন্দিলে ফেহলুকায়ো, তাবরাইজ শামসি এবং ডুয়াইন প্রিটোরিয়াস।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ